জয়নাল আবেদীন: রংপুর জেলা প্রশাসন ও মৎস্য অধিদপ্তর যৌথ উদ্যোগে রংপুর জেলাকে পিরানহা মাছ মুক্ত ঘোষণা কার্যক্রমের অংশ হিসেবে শনিবার রংপুর কেন্দ্রীয় বাস টার্মিনাল এলাকায় মাছের আড়তে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে নিষিদ্ধ ষাট কেজি পিরানহা মাছ জব্দ করা হয়।

পরবর্তীতে সেই মাছ গুলো আরজামাতুল মাদ্রাসায় বিতরণ করা হয়। অভিযান পরিচালনায় অংশ গ্রহন করেন সিনিয়র উপজেলা মৎস্য অফিসার মিনারা হাফিজা ফেরদৌস জরীপ কর্মকর্তা, মোঃ রেজাউল কবীর সদর উপজেলার কর্মকর্তা। জেলা মৎস্য অফিসার রংপুর জানান যে, জেলা ও উপজেলা প্রশাসনের সহযোগিতায় রংপুর জেলাকে পিরানহা মাছ মুক্ত করার জন্য রংপুর জেলার বিভিন্ন হাট -বাজারে আড়তদার ও মাছ বিক্রেতাদের নিয়ে সচেতন সভা, লিফলেট বিতরণ এবং নিয়মিত অভিযান পরিচালনা করা হচ্ছে । তাছাড়া গুরুত্বপূর্ণ হাট-বাজার সমুহ নিয়মিত পরিদর্শনের জন্য জেলা মৎস্য দপ্তর হতে পরিদর্শন টিম গঠন করা হয়েছে। তিনি বলেন কার্য়ক্রমটি বাস্তবায়নে মৎস্য অধিদপ্তরের উপপরিচালক ড. মোহাঃ সাইনার আলম গঠনমূলক দিক নির্দেশনা দিয়ে যাচ্ছেন।এ ছাড়াও জেলা প্রশাসক মোঃ আসিব আহসান ব্যতিক্রমধর্মী কার্যক্রমটি বাস্তবায়নে সকল ধরনের সহযোগিতা করছেন এবং ভবিষ্যতেও মৎস্য বিভাগকে সকল ধরনের প্রশাসনিক সহযোগিতা করবেন বলে আশস্ত করেছেন । জেলা মৎস্য অফিসার সকলের সহযোগিতায় কার্যক্রমটি সফলভাবে বাস্তবায়ন করা সম্ভব হবে বলে সাংবাদিকদের জানান ।

Previous articleচাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে মাটির নিচে দেবে গেছে প্রায় ৩০টি বসতবাড়ি
Next articleপাঁচবিবিতে জুয়ার আসর থেকে তুলে নিয়ে মাদক মামলায় ফাঁসিয়ে দেওয়ার অভিযোগ
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।