শহিদুল ইসলাম: কলারোয়া রামভাদ্রপুরে ফসলি জমি কেটে অবৈধভাবে বালু উত্তোলন আর বিক্রির মহোৎসব চলছে। উপজেলা প্রশাসন বার বার অভিযান পরিচালনা করলেও এখনো বালু উত্তোলন ও বিক্রি বন্ধ হয়নি বলে অভিযোগ এলাকাবাসীর। একইসঙ্গে শতশত বালুবাহী ট্রাক চলাচলে স্বাস্থ্যঝুঁকিসহ বিভিন্ন ভোগান্তি পোহাতে হচ্ছে এ এলাকার মানুষের।

উপজেলার চন্দনপুর ইউনিয়নের রামভাদ্রপুর ডরকান্দা এলাকায় সরজমিনে গেলে দেখা যাই, ফসলি জমি থেকে অবৈধভাবে তোলা বালু ট্রলিতে ভর্তি করা হচ্ছে। এর আগে ড্রেজার বসিয়ে বালুর পাহাড় গড়ে তোলা হয়েছে রীতিমত।

এলাকাবাসীর অভিযোগ, অবৈধ বালু ব্যবসায়ী রামভাদ্রপুর গ্রামের আক্তারুল সরকারি দলের প্রভাবশালী লোক। এর প্রভাবে দীর্ঘদিন ধরে শীত ও বর্ষা সব ঋতুতেই ড্রেজার আর মাটিকাটার মেশিন ভেক্যু বসিয়ে দিন-রাত হাজার হাজার ট্রাক বালু বিক্রি করে আসছেন।

তাদের অভিযোগ, এ বালু উত্তোলন নিয়ে বেশি সমালোচনা শুরু হলে প্রশাসন হঠাৎ হঠাৎ লোক দেখানো অভিযান পরিচালনা করে। কিন্তু একদিনের জন্যও এই অবৈধ বালু উত্তোলন ও বিক্রি বন্ধ করতে পারেননি প্রশাসন।

এ বিষয়ে জানতে চাইলে বালু উত্তোলনকারি আক্তারুলের ০১৭৪০৮১৪৪৭৫ নাম্বারে জানতে চাইলে তিনি বলেন, বালু গত বছর তোলা।এখন সেই বালু কেটে বিক্রি করছি। তাই বালু বিক্রি করতে কারও অনুমতি প্রয়োজন আছে আমি মনে করি না।

এ ব্যাপারে কলারোয়া উপজেলা সহকারী কমিশনার (ভুমি) আল আমিন জানান,বিষয়টি আপনার মাধ্যমে জানতে পারলাম।তদন্ত পুর্বক আইনগত ব্যবস্হা নেওয়া হবে।

Previous articleকালিহাতীতে স্বতন্ত্র প্রার্থীর মাইক ভাংচুর ও পোষ্টার ছেড়ার অভিযোগ, শিশুসহ আহত ৩
Next articleখালেদা জিয়াকে বিদেশ যেতে দিতে সরকারের প্রতি ফখরুলের আহ্বান
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।