তাবারক হোসেন আজাদ: লক্ষ্মীপুরের রায়পুরে ইউপি নির্বাচনকে কেন্দ্র করে জমে উঠেছে প্রার্থীদের প্রচার-প্রচারনা। এসুযোগে গত ১২ নভেম্বর প্রতিক বরাদ্ধের পর থেকে প্রার্থীরা আচরনবিধি লঙ্গন করে চলেছেন। আচরনবিধি লঙ্ঘনের দায়ে বুধবার রাতে (১৭ নভেম্বর) রায়পুর থেকে সোনাপুর ইউনিয়নে যাওয়ার পথে বাসাবাড়িবাজার এলাকায় ভ্রাম্যমান আদালত চার মেম্বার প্রার্থীসহ ৩৪ ব্যাক্তিকে ৬১ হাজার পাঁচশত টাকা অর্থদণ্ড কর। মঙ্গলবার রাতে দুই-চেয়ারম্যান ও তিন মেম্বারসহ ২৭ জনের ৬৫ হাজার ৮’শ টাকা অর্থদণ্ড করে সরকারি কোষাঘারে জমা দেয়া হয়।

অন্যদিকে- হামলা, মামলা ও হুমকি দেয়ার ঘটনা ঘটে চলেছে। গত কয়েকদিনে আ’লীগের বিদ্রোহী (স্বতন্ত্র) চেয়ারম্যান প্রার্থী, ইসলামি আন্দোলন ও কয়েকজন ইউপি সদস্য প্রার্থীরা সংশ্লিষ্ট রির্টানিং কর্মকর্তাদের কাছে লিখিত অভিযোগ দিয়েও প্রতিকার পাচ্ছেন না বলে অভিযোগ উঠেছে। অনেক প্রার্থী এলাকা ছেড়ে পালিয়েও রয়েছেন।।

দণ্ডপ্রাপ্তরা হলেন- সোনাপুর ইউনিয়নের তিন ইউপি সদস্যসহ ৩৪ ব্যাক্তিকে মোটরসাইকেলে আচরবিধি লঙ্ঘনের দায়ে অর্থদণ্ড প্রদান করা হয়।

আদালত পরিচালনা করেন- রায়পুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অঞ্জন দাশ ও সহকারি কমিশনার ভূমি-নির্বাহী ম্যাজিষ্ট্রেট রাসেল ইকবাল।

রায়পুর উপজেলা সহকারি কমিশনার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট রাসেল ইকবাল যুগান্তরকে বলেন, অবাধ, সুষ্ঠু, সুন্দর ও নিরপেক্ষ একটি ইউনিয়ন পরিষদ নির্বাচন উপহার দিতে উপজেলা প্রশাসন, রায়পুর বদ্ধ পরিকর। আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচন উপলক্ষ্যে নির্বাচন আচরণবিধি লঙ্ঘনের দায়ে ৪ মেম্বার প্রার্থীকে ৪০ হাজার টাকা এবং ৩০ মোটরসাইকেল আরোহীকে পৃথক মামলায় উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট অঞ্জন দাশ কর্তৃক ২১ হাজার ৫০০ টাকা অর্থদণ্ড প্রদানসহ ৩৪ টি মামলায় সর্বমোট ৬১ হাজার ৫০০ টাকা অর্থদণ্ড আদায় করা হয়।

আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করার নিমিত্তে আচরণ বিধি ও সংশ্লিষ্ট অন্যান্য আইনের উপর নিয়মিত মোবাইল কোর্ট পরিচালনা অব্যাহত থাকবে।

Previous article১৫ মিনিট দেরি হওয়ায় সামিয়াকে পরীক্ষা দিতে দেয়নি কেন্দ্র সচিব
Next articleলক্ষ্মীপুরে ২ মেম্বার প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ, আহত ১৫
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।