এস কে রঞ্জন: পটুয়াখালীর কলাপাড়ায় ‘সম্প্রীতির সমৃদ্ধ জাতি গঠনে আধুনিক জ্ঞান ও কর্মশক্তিতে বলীয়ান শিক্ষা’ এই বিষয় নিয়ে গনপ্রকৌশল দিবস ও আইডিইবির ৫১ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন করা হয়েছে।

২০ নভেম্বর শনিবার সকাল ১০ টায় ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনীয়ার্স বাংলাদেশ (আইডিইবি) আয়োজনে উপজেলা পরিষদ থেকে একটি র‌্যালী বের করা হয়। র‌্যালীটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে কলাপাড়া প্রেসক্লাবের সামনে এসে আলোচনা সভা করেন। আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন কলাপাড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তযোদ্ধা এস এম রাকিবুল আহসান। এসময় বক্তব্য রাখেন আইডিইবির কলাপাড়া উপজেলা শাখার সাধারন সম্পাদক প্রকৌশলী রাইসুল ইসলাম,ইসমাইল তালুকদার পলিটেকনিক ইনষ্টিটিউটের অধ্যক্ষ আবু সালেহ,পায়রা বন্দরের প্রকৌশলী শহিদুল ইসলাম ও সরকারী খেপুপাড়া মডেল মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নুরুল হক প্রমুখ। আলোচনা সভায় বক্তারা বলেন,চার বছর মেয়াদী ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং শিক্ষা কোর্সকে তিন বছরে রুপান্তর না করা, ইমারত নির্মান বিধিমালা ২০০৮ ও বিল্ডিং কোড ২০২০ বিধিমালার জনস্বার্থবিরোধী ধারা উপধারা সংশোধন, ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের ইনক্রিমেন্ট পদোন্নতী কোটা উন্নতি করন, বেতন ও পদবি নির্ধারন ,পলিটেকনিক শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষক স্বল্পতা, ল্যাব, শ্রেনী কক্ষ এবং শিক্ষকদের পদোন্নতি ও বেতন ভাতা বৃদ্ধির দাবি জানান।

Previous articleবরগুনায় গণঅনশনে পুলিশের লাঠিচার্জ, আটক ৬
Next articleফলন ভালো, দামেও খুশি কৃষক: পীরগাছায় গ্রীষ্মকালীন পেঁয়াজ চাষে কৃষকের সফলতা
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।