আবু বক্কর সিদ্দিক: গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার বেলকা ইউনিয়নে পূর্ব বেলকা গ্রামের মেট্রোসিনে অবস্থিত ‘নতুন জগৎ’ নামক স্থানে দরিদ্র কৃষকদের মাঝে শস্য ও সব্জি বীজ বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার বিকেলে চরাঞ্চলের এসব কৃষকদের মাঝে শস্য ও সব্জি বীজ হিসেবে পেঁয়াজ, বাদাম, গাজর, মিষ্টি কুমড়া, চাল কুমড়া ও পালং শাকের বীজ বিতরণ করা হয়। বে-সরকারী স্বেচ্ছাসেবী সংস্থা এসোড’র বাস্তবায়নাধীন কনসার্ন ওয়ার্ল্ডওয়াইড’র সহযোগিতায় ও জুরিখ ফাউন্ডেশনের অর্থায়নে ফ্লাড রেজিলিয়েন্স প্রকল্পের আওতায় চরাঞ্চলের এসব দরিদ্র কৃষকদের মাঝে শস্য ও সব্জি বীজ বিতরণ করা হয়। এসময় ছিলেন উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা একেএম ফরিদুল হক, সুন্দরগঞ্জ রিপোর্টার্স ক্লাব’র সভাপতি আবু বক্কর সিদ্দিক, এসোড’র ফিল্ড ফ্যাসিলিটেটর মিজানুর রহমান, চর চরিতাবাড়ি ক্র্যাগ’র সভাপতি আশরাফুল আলম সাধারণ সম্পাদক হাবিবুর রহমানসহ চর চরিতাবাড়ি ও কানি চরিতাবাড়ি ক্র্যাগ’র সদস্য আমেনা বেগম, তফিরন বেগম, আছিরন বেগম, আফরোজা বেগম, ফাতেমা বেগমসহ অন্যান্যরা। এরআগে বিভিন্ন তারিখ ও সময়ে উপজেলার তারাপুর, বেলকা, হরিপুর ও কাপাসিয়া ইউনিয়নের ১১টি কমিউনিটিতে ১’শ জন কৃষকদের মাঝে পেঁয়াজ বীজ ও ২’শ ৫০ জনকে শস্য ও সব্জি বীজ বিতরণ করেন উপজেলা কৃষি কর্মকর্তা রাশেদুল কবির, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা একেএম ফরিদুল ইসলাম, এসোড’র প্রকল্প ব্যবস্থাপক শাহীন আহমেদ, ফিল্ড অফিসার মোক্তার হোসেন, ফিল্ড ফ্যাসিলিটেটর মিজানুর রহমান, শাহ জালাল, ফারহানা আফরোজ প্রমূখ। উল্লেখ্য, যেসব স্থানে কৃষকদের মাঝে শস্য ও সব্জি বীজ বিতরণ করা হয়েছে তারমধ্যে বেলকা ইউনিয়নের তালুক বেলকাস্থ ক্র্যাগ অফিস কার্যালয় রয়েছে বলে জানা গেছে।

Previous articleময়মনসিংহ কোতোয়ালী মডেল থানার অভিযানে বিভিন্ন অপরাধের দায়ে গ্রেফতার ১৩
Next articleগাজীপুরের মেয়র জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে মাদারীপুরে মামলা
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।