শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
Homeসারাবাংলারংপুরে তাবলীগ জামায়াতের ৩ দিনব্যাপি আঞ্চলিক ইজতেমার সমাপ্তি

রংপুরে তাবলীগ জামায়াতের ৩ দিনব্যাপি আঞ্চলিক ইজতেমার সমাপ্তি

জয়নাল আবেদীন : রংপুর নগরীর ঘাঘট নদীর ধারে সমাপনী মোনাজাতের মধ্যে দিয়ে তিন দিন ব্যাপি তাবলিগ জামায়াতের আঞ্চলিক ইজতেমা শেষ হয়েছে । শনিবার দুপুর ১২টা ৬ মিনিটে শুরু হয়ে মোনাজাত, শেষ হয় ১২টা ১৭ মিনিটে।

মোনাজাত পরিচালনা করেন কাকরাইল আহলে শুরার সদস্য মাওলানা মুহাম্মদ মোশারফ হোসেন । বৃহস্পতিবার থেকে শুরু হওয়া ইজতেমায় রংপুর মহানগর ও সদর উপজেলাসহ তারাগঞ্জ, বদরগঞ্জ, গঙ্গাচড়া, মিঠাপুকুর, পীরগঞ্জ, পীরগাছা এবং কাউনিয়া উপজেলার তাবলীগ জামাতের অনুসারীরা ছাড়াও পার্শ্ববর্তী সৈয়দপুর ,নীলফামারী , লালমনিরহাট, ও কুড়িগ্রাম জেলার ২ লাখের বেশী মুসল্লি অংশ নিয়েছেন বলে আয়োজকরা জানিয়েছেন। ফজরের নামাজের পর আম বয়ান শুরু করে তাবলীগ জামাতের আলেমগণ। কোরআন ও হাদিসের উদ্ধৃতি দিয়ে আল্লাহ ও নবী-রাসুলের হুকুম আহকাম মেনে চলার মধ্যেই ইহকাল ও পরকালে সুখ রয়েছে বলে উল্লেখ্য করেন । এছাড়াও মাতৃভ‚মি বাংলাদেশের উপর রহমত বরকতে ভরে যায় সর্বক্ষেত্রে উন্নতি ঘটে এই প্রার্থনা করা হয় এবং সারা বিশ্বে মুসলমানদের উপর নির্যাতন নিপীড়ন কারীদের উপর মহান আল্লাহ হেদায়েত দান করুক এই দোয়া করা হয় । ইজতেমায় বয়ান করতে রাজধানী ঢাকাসহ সৌদি আরব ,মিশর ও আফ্রিকা থেকে তাবলীগের মুরব্বীরা ময়দানে উপস্থিত হয়ে দ্বীনের দাওয়াতে উদ্বুদ্ধ করেন। এদিকে ইজতেমা মাঠসহ আশপাশের এলাকাতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও স্বেচ্ছাসেবীরা নিরাপত্তা বেষ্টনী গড়ে তোলেন। র‌্যাব, পুলিশ, আনসার, ফায়ার সার্ভিসের সদস্যরাসহ পোশাকধারী ও সাদা পোশাকে চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা রাখা হয়। নিরাপত্তা নিশ্চিত করতে বসানো হয় সিসি ক্যামেরাও। ইজতেমাকে নির্বিঘ্নে করতে পুলিশ কন্ট্রোল রুমও খোলা রাখা হয়। এবার রংপুর ইজতেমা থেকে ইসলাম, ঈমান, আমলের শিক্ষা ও আল্লাহর দ্বীন প্রচারের উদ্দেশ্যে শতাধিক জামাত বের হবে। এসব জামাতের সাথীরা একচিল্লা ৪০ দিন এবং তিন চিল্লা ১শ২০দিন পূর্ণ করার নিয়ত করেছেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments