মঙ্গলবার, জুলাই ২৩, ২০২৪
Homeসারাবাংলাযে কারণে মামলা করবেন না বাস থেকে ফেলে দেয়া সেই শিক্ষক

যে কারণে মামলা করবেন না বাস থেকে ফেলে দেয়া সেই শিক্ষক

বাংলাদেশ ডেস্ক: বাসে বাড়তি ভাড়া আদায়ের প্রতিবাদ করায় চট্টগ্রামের একজন স্কুল শিক্ষককে বাস থেকে ফেলে দেয়ার অভিযোগ উঠেছে। আহত অবস্থায় ওই শিক্ষক বর্তমানে একটি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। শনিবার সকালে চট্টগ্রামের পুরাতন রেলস্টেশন এলাকায় এই ঘটনা ঘটে।

ভুক্তভোগী শিক্ষক রহমত উল্লাহ চট্টগ্রামের পাঁচলাইশ এলাকার একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক।

ভুক্তভোগী শিক্ষকের সহকর্মী, ওই প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহিন আকতার বলেছেন, প্রাথমিক শিক্ষকদের প্রশিক্ষণ কেন্দ্র পিটিআইতে যাওয়ার জন্য অক্সিজেন এলাকা থেকে নিউমার্কেট মুখী একটি বাসে উঠেছিলেন রহমত উল্লাহ। সেই সময় বাসের হেলপার ও চালককে অতিরিক্ত ভাড়া আদায় করতে দেখে তিনি প্রতিবাদ করেন। এই নিয়ে হেলপার ও চালকের সাথে তার তর্ক হয়। পরে তিনি স্টেশন রোডের বটতলী এলাকায় নামতে চাইলেও সেখানে তাকে না নামিয়ে পুরাতন রেলস্টেশন এলাকায় চলন্ত গাড়ি থেকে তাকে ফেলে দেয় হেলপার। এতে তিনি হাত, পায়ে, শরীরে ও মুখে গুরুতর আঘাত পেয়েছেন। পরে আহত অবস্থায় ওই শিক্ষককে হাসপাতালে ভর্তি করে স্থানীয় লোকজন।

শাহিন আকতার বলছেন, ‘তিনি অনেক আহত অবস্থায় হাসপাতালে ভর্তি আছেন। কথা বলতে পারছেন না। আগে অক্সিজেন থেকে নিউমার্কেটে ৮ থেকে ১০ টাকা ভাড়া নেয়া হতো। এখন সেটা ১৫ টাকা নির্ধারণ করা হয়েছে। কিন্তু বাসের হেলপার ১৮ টাকা করে যাত্রীদের কাছ থেকে নিচ্ছিলেন। এই বাড়তি ভাড়া নেয়ার প্রতিবাদ করছিলেন রহমত উল্লাহ।

এই ঘটনার পরপরই বাসটিকে আটক করেছে চট্টগ্রামের পুলিশ।

কোতোয়ালি থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: নেজাম উদ্দিন বলছেন, ‘ওই ঘটনার খবর পেয়ে পুলিশ গিয়ে বাসটি আটক করেছে। তবে চালক ও হেলপার পলাতক রয়েছে। ভুক্তভোগী ব্যক্তির পরিবার মামলা করার পর পরবর্তী ব্যবস্থা নেয়া হবে বলে তিনি জানান।’

তবে প্রধান শিক্ষক শাহিন আকতার বলছেন, এই ঘটনার পর ওই বাসের মালিকরা ক্ষতিপূরণ দিতে চেয়ে আহত শিক্ষকের সাথে যোগাযোগ করেছেন। তবে এই বিষয়ে কোনো সিদ্ধান্ত হয়নি।

খরচের কথা ভেবে আহত শিক্ষকের পরিবার মামলা করতে চান না বলে তাকে জানিয়েছেন।

বাংলাদেশে ডিজেলের মূল্যবৃদ্ধির পর নভেম্বর মাসের শুরুতে বাস-মিনিবাস ও লঞ্চের নতুন ভাড়া নির্ধারণ করা হয়। কিন্তু অনেক স্থানেই নির্ধারিত ভাড়ার অতিরিক্ত ভাড়া আদায় করা হচ্ছে বলে অভিযোগ উঠেছে।

এ নিয়ে বিভিন্ন স্থানে বাস কর্মীদের সাথে বিতর্ক বা ঝগড়ারও ঘটনাও ঘটেছে।

বাংলাদেশে গণপরিবহনের ভাড়া বাড়ানোর সিদ্ধান্তে তীব্র প্রতিক্রিয়া ও অসন্তোষ দেখা দিয়েছে যাত্রীদের মধ্যে।

সকালে সংবাদ সম্মেলন করে ‘যাত্রীবান্ধব ভাড়া’ পুনঃনির্ধারণের জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়েছে বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতি।

সূত্র : বিবিসি

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments