মঙ্গলবার, জুলাই ২৩, ২০২৪
Homeসারাবাংলারংপুরে ৬ থেকে ৫৯ মাস বয়সের প্রায় সাড়ে ৩ লাখ শিশুকে ভিটামিন...

রংপুরে ৬ থেকে ৫৯ মাস বয়সের প্রায় সাড়ে ৩ লাখ শিশুকে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে

জয়নাল আবেদীন: আগামি ১১ থেকে ১৪ ডিসেম্বর জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন করা হবে । এবার রংপুর জেলায় ৬ থেকে ১১মাস বয়সী ৩৯ হাজার ৮শ ৫ এবং ১২ থেকে ৫৯ মাস বয়সের ৩ লাখ ৯ হাজার ৯শ ৮০জন শিশুকে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে ।

বৃহস্পতিবার দুপুরে রংপুর সিভিল সার্জন কার্যালয়ের আয়োজনে জেলা এডভোকেসি ও কর্মপরিকল্পনা সভায় ডেপুটি সিভিল সার্জন ডা: কানিজ সাবিহা এই তথ্য উপস্থাপন করেন । তিনি বলেন জেলায় ১হাজার ৮শ ৩২ টিকেন্দ্রে ৩ হাজার ৬শ ৬৪ জন স্বেচ্ছাসেবক ৬শ ৯২জন স্বাস্থ কর্মী এবং ৫শ৫৯জন পরিবার পরিকল্পনা কর্মী নিবিড়ভাবে এই দায়িত্ব পালন করবেন । সভায় জানানো হয় ভিটামিন এ অভাবে সবচেয়ে ঝুকিতে থাকে ৫ বছরের কম বয়সী শিশু, কম ওজন নিয়ে জন্ম নেয়া শিশু এবং গর্ভবতী প্রসূতি মা । ভিটামিন এ‘র সার্বিক বিষয় নিয়ে পাওয়ার পয়েন্ট উপস্থাপন করেন ডা: শামীম সাফারি । এরপর আলোচনায় অংশ নেন চিকিৎসক নেতা ডা: দেলোয়া হোসেন পরিবার পরিকল্পনা বিভাগের উপ পরিচালক ডা: শেখ সাইদুল ইসলাম ,জেলা শিক্ষা কর্মকর্তা রোখসানা বেগম, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আহসান হাবীব, সহকারী পুলিশ সুপার আশরাফুল আলম, পীরগাছা উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা আবু হাজ্জাজ, সিনিয়র সাংবাদিক জয়নাল আবেদীন , রোটারীয়ান পার্থ বোস । সভায় সবাই স্বাস্থ্য বিধি মেনে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন সফল করার আহবান জানান ।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments