ফেরদৌস সিহানুক শান্ত: রাজশাহী মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক হাবিবুর রহমান। শনিবার (১৯ ডিসেম্বর) দুপুরে চাঁপাইনবাবগঞ্জে এসে প্রাথমিক বিদ্যালয়ের স্কুলশিক্ষকের পা ছুঁয়ে সালাম করেন। জেলা শহরের নবাবগঞ্জ টাউন হাই স্কুলে উপস্থিত হয়ে প্রাথমিক শাখার তাঁর একমাত্র জীবিত শিক্ষক মনিমুল হকের পা ছুঁয়ে সালাম করেন।

এসময় অভিভূত শিক্ষক মনিমুল হক। স্নেহের ছাত্রকে জড়িয়ে ধরেন তিনি। ছাত্র-শিক্ষক উভয়েই আবেগাপ্লুত হয়ে পড়েন। এ দৃশ্য দেখে উপস্থিত ওই স্কুলের সাবেক ছাত্র, শিক্ষক এবং পরিচালনা পর্ষদের সদস্য ও বর্তমান সদস্যদেরও চোখে পানি চলে আসে। শিক্ষক মনিমুল হক অধ্যাপক হাবিবের জন্য দোয়া করেন। অধ্যাপক হাবিবও তাঁর প্রিয় শিক্ষক মনিমুল হকের দীর্ঘায়ু এবং সুস্বাস্থ্য কামনা করেন।

এছাড়াও চাঁপাইনবাবগঞ্জের ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান হরিমোহন সরকারি উচ্চ বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক মাহতাব উদ্দিন এবং অবসরপ্রাপ্ত শিক্ষক মোজাম্মেল হকেরও পা ছুঁয়ে সালাম করেন অধ্যাপক হাবিবুর রহমান। তাঁরা দুইজনই তাঁর শিক্ষক।

জেলা শহরের শিবতলা মোড়স্থ অবসরপ্রাপ্ত শিক্ষক মোজাম্মেল হকের বাসায় গিয়ে তার পা ছুঁয়ে সালাম করেন অধ্যাপক হাবিবুর রহমান। মাধ্যমিক বিদ্যালয়ের দুই শিক্ষক ছাত্রের এ ভক্তি প্রকাশে অশ্রুসজল হয়ে দোয়া করেন। স্কুলশিক্ষকদের পা ছুঁয়ে সালাম করে দোয়া নেয়ার পর শিক্ষাবোর্ডের চেয়ারম্যান অধ্যাপক হাবিবুর রহমান হরিমোহন উচ্চ বিদ্যালয়ের সাবেক সহপাঠীদের এক সংবর্ধনা অনুষ্ঠানে অংশ নেন।

অধ্যাপক হাবিবুর রহমানের সহপাঠী জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও বাংলাদেশ মেডিকেল এ্যাসোসিয়েশন-বিএমএ চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক ডা. গোলাম রাব্বানী বলেন, হাবিবুর রহমান হরিমোহন সরকারি উচ্চ বিদ্যালয়ে আমাদের সাথে পড়ত। রাজশাহী মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান হওয়ায়, আমরা সহপাঠীরা তার জন্য গর্বিত। সেজন্য শনিবার বিকেলে সকল বন্ধুরা মিলে সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করেছিলাম। এ অনুষ্ঠানে যোগ দেয়ার আগে স্কুলশিক্ষকদের সাথে দেখা করতে যায় হাবিবুর রহমান।

উল্লেখ্য, চাঁপাইনবাবগঞ্জের শতবছরের ঐতিহ্যবাহী হরিমোহন সরকারি উচ্চ বিদ্যালয় হতে ১৯৮০ সালে এসএসসি পাশ করেন রাজশাহী মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক হাবিবুর রহমান।

Previous articleচাঁপাইনবাবগঞ্জে বীর মুক্তিযোদ্ধা লাঞ্ছিত, বিচার চেয়ে মানববন্ধন
Next articleনিখোঁজ রোহিঙ্গা নেতার লাশ উদ্ধার, আটক ৩
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।