ফেরদৌস সিহানুক শান্ত: বরেন্দ্র অঞ্চল আতাহার পেরিয়ে এবার রাসেল ভাইপার সাপের দেখা মিলেছে শহরের উপকন্ঠ নয়াগোলা এলাকার একটি দোকানে। গতকাল বৃহস্পতিবার রাতে দিকে সাপটির দেখা মেলে চাঁপাইনবাবগঞ্জ শহরের উপকন্ঠ নয়াগোলা এলাকার আকতারুল ইসলামের ভাঙ্গারি দোকানে।

অপরদিকে রাসেল ভাইপার সাপের খবর মুহূর্তে ছড়িয়ে পড়ে উৎসুক জনতা সেখানে ভিড় জমায়। পরে সাপটিকে দেখার পরপরই যোগাযোগ করা হয় মনামিনা খামারের স্বত্বাধিকারী মতিউর রহমানের সাথে। পরে তিনি সাপটি কৌশলে ধরে বোরহান উদ্দিন সরকার রুমনকে অবহিত করেন।

মতিউর রহমান বলেন, তার সাপ ধরার অভিজ্ঞতা রয়েছে, বিধায় সাপটিকে কৌশলে ধরার পর লোহার খাঁচার মধ্যে রাখা হয়েছে। বরেন্দ্র অঞ্চল পেরিয়ে এখন লোকালয়ে চলে আসছে।

তিনি আরো জানান, পূর্ণ বয়স্ক রাসেল ভাইপার সাপ ৭০/৮০ টি ডিম দেয়। এ সাপটি বংশ বিস্তার করে থাকে। এ সাপটির বৈশিষ্ট শান্ত প্রকৃতির, একান্ত আঘাত না পেলে কামড় দেয় না। ধীর গতির হলেও কামড় দিলে ক্ষতির পরিমাণ অন্যান্য সাপের তুলনায় বেশী। সাধারণত জঙ্গলে ও ক্ষেতের মধ্যে বসবাস করলেও তারা এখন ঘরের কোণায় অবস্থান করছে। সাপটি আজ শুক্রবার স্নেক রেসকিউ টিম এসে নিয়ে যায়।

Previous articleচাঁপাইনবাবগঞ্জের বিসিক শিল্প নগরী জায়গার সল্পতাসহ বিভিন্ন সমস্যায় জর্জরিত
Next articleঈশ্বরদীতে শীতার্ত অসহায় মানুষের পাশে দাঁড়ালেন ব্যরিষ্টার জিরু
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।