শফিকুল ইসলাম: চতুর্থ ধাপে জয়পুরহাট সদর উপজেলার ৯টি ইউনিয়ন পরিষদে শান্তিপূর্ন ভাবে ভোট গ্রহন শুরু হয়েছে। সকাল ৮টা থেকে বিকেলে ৪টা পর্যন্ত ৮৬টি কেন্দ্রে একটানা ভোটগ্রহণ চলবে। এর মধ্যে ৬৭টি অর্থাৎ ৭৮ শতাংশ কেন্দ্রকেই ঝুঁকিপূর্ণ ঘোষণা করেছে নির্বাচন অফিস।

৯টি ইউনিয়নে ১ লক্ষ ৭৯ হাজার ৪৯৭ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, সদর উপজেলার ৯টি ইউপিতে এবার চেয়ারম্যান পদে ৩২ জন প্রার্থী, সাধারণ সদস্য পদে ৩৫১ জন ও সংরক্ষিত নারী সদস্য পদে ১৩৩ জন প্রতিদ্বন্ধিসঢ়;দ্বতা করছেন। এর মধ্যে জামালপুর ইউনিয়নে বিনা প্রতিদ্বন্ধিসঢ়;দ্বতায় চেয়ারম্যান ও সংরক্ষিত পদে একজন নির্বাচিত হয়েছেন। শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ সম্পন্ন করতে নিরাপত্তা জোরদার করা হয়েছে। ৯টি ইউপিতে ১৪৬২ জন আনসার ও ৫৭২ জন পুলিশ মোতায়েন করা হয়েছে। পাশাপাশি তিন প্লাটুন বিজিবি, র‍্যাব, পুলিশের মোবাইল টিম, স্ট্রাইকিং, স্ট্যান্ডবাই ফোর্স মোতায়েন করা হয়েছে। সদর উপজেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং কর্মকর্তা জেবুন্নেছা শাম্মী জানান, ৮৬টি কেন্দ্রে ৫০৩টি ভোট কক্ষ থাকবে। এর মধ্যে ৩৭ কেন্দ্র অধিক ঝুঁকিপূর্ণ ও ৩০ কেন্দ্র ঝুঁকিপূর্ণ ঘোষণা করা হয়েছে। প্রিজাইডিং অফিসার রয়েছেন ৮৬ জন, সহকারী প্রিজাইডিং অফিসার ৫০৩ এবং পোলিং অফিসার ১০০৬ জন। জয়পুরহাট জেলা নির্বাচন অফিসার মুহাম্মদ আমিনুর রহমান মিঞা জানান, নির্বাচনে এখন পর্যন্ত কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

Previous articleখালেদা জিয়াকে ‍মুক্তিযোদ্ধা দাবি ‘আষাঢ়ে গল্প’র মতো: কাদের
Next articleরামু ও চট্টগ্রামে অসহায় ও দুঃস্থ জনগণের মাঝে সেনাপ্রধানের কম্বল বিতরণ
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।