জয়নাল আবেদীন: রংপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীদের মিলন মেলা গতকাল অনুষ্ঠিত হলো । বান্ধবীদের কাছে পেয়ে বুকে জড়িয়ে ধরে আনন্দ উল্লাস, মাঠে বসে আড্ডা, গল্প আর সেলফি তোলার ছোটাছুটিতে পদচারণায় মুখরিত হয়ছিলো রংপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় প্রাঙ্গন। প্রাক্তন শিক্ষার্থীদের উদ্যোগে ‘আমরা এক ঝাঁক শান্তির পায়রা, প্রাণের টানে প্রিয় প্রাঙ্গনে’ এই শ্লোগানে রংপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের এসএসসি ১৯৫৯- ২০২১ ব্যাচের শিক্ষার্থীদের নিয়ে অনুষ্ঠিত হয় সম্মিলিত পুনর্মিলনী।

সকাল থেকেই প্রিয় প্রাঙ্গনে নানা সাজে ছুটে আসেন প্রাক্তন শিক্ষার্থীরা। শৈশবের নানা স্মৃডু বিজরিত বিদ্যালয়ের মাঠে আলোচনায় মেতে উঠেন। আবেগেআপ্লতহয়েপরেনঅনেকেই। ধারাবাহিকভাবেআয়োজনের চেষ্টা থাকবে বলে জানালেন আয়োজক ১৯৯৭ ব্যাচের আফরোজা আজিজ । জীবনের পড়ন্ত বেলায় এসেও ভুলতে পারেননি শৈশবে শিক্ষা জীবনের স্মৃতিময় দিনগুলির কথা। বিদ্যালয়ের যে কোন আয়োজনেই ছুটে আসেন সেইটান থেকেই। এখনও মনপড়ে আছে বিদ্যালয়ের সমস্ত প্রাঙ্গন জুড়ে বললেন প্রাক্তন শিক্ষার্থী সাহিদা মিল্কী। একই বিদ্যালয়ের শিক্ষার্থী থেকে শিক্ষকতা সমৃদ্ধ স্মৃতির ভান্ডার খুঁেজ ফেরেন শৈশবকেই। সেই সোনালী অতিতের অভিজ্ঞতা থেকে তরুণ প্রজন্মকে আর ও বেশি পারিবারিক ও সামাজিক বন্ধনে রেখে মুল্যবোধকে আরো বেশি জাগ্রত করতে অভিভাবকদেও এগিয়ে আসার আহবান জানালেন রংপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী ও প্রধান শিক্ষক, সাবেক এমপি শাহানারা বেগম,কারমাইকেলকলেজ, রংপুরের সাবেক অধ্যক্ষ অধ্যাপক বিনতে হোসাইন নাসরিন বানু। শৈশবে হারিয়ে যাওয়া নানা গল্পের দিনটি র‌্যালী, কেক কাটা, আলোচনা সভা, সম্মাননা প্রদান ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে সম্মিলিত পুনর্মিলনী অনুষ্ঠানে সমাপ্তি ঘটে।

আয়োজনে উপস্থিত ছিলেন বাংলাদেশ বেতারের সাবেক আঞ্চলিক পরিচালক মনোয়ারা বেগম, রংপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সাবেক শিক্ষক পুস্পকুমার, সাবেক প্রধান শিক্ষক সৈয়দা খালেদা আক্তার, শিক্ষার্থী মোশফেকা রাজ্জাক, নাজমুননাহার দিনা, সংবাদ পাঠিকা সাহিদা মিল্কী, বর্তমান প্রধান শিক্ষক ফরিদা ইয়াসমিন সহ ১৯৫৯ সাল থেকে বর্তমান পর্যন্ত এসএসসি ব্যাচের শিক্ষার্থীরা।

Previous articleএসএসসির ফল প্রকাশ এ সপ্তাহেই
Next articleসোমালিয়ায় আল-শাবাবের বিরুদ্ধে সামরিক অভিযান, নিহত ২২
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।