বাংলাদেশ ডেস্ক: সোমালিয়ার সরকারি কর্মকর্তা ও বিভিন্ন স্থানীয় গণমাধ্যমগুলো জানিয়েছে, সোমালি সেনাবাহিনী দেশটির উগ্রবাদী সংগঠন আল-শাবাবের ২২ সদস্যকে হত্যা করেছে। দক্ষিণ সোমালিয়ায় এক সামরিক অভিযানের মাধ্যমে আল-শাবাবের এসব সদস্যকে হত্যা করা হয় বলে সংবাদ প্রকাশ করেছে আনাদোলু এজেন্সি।

সোমালি ন্যাশনাল টেলিভিশন তাদের প্রতিবেদনে জানিয়েছে, সোমালিয়ার মধ্য শাবেল অঞ্চলে এক সামরিক অভিযানে আল-শাবাবের ১৭ সদস্য নিহত ও তাদের একটি প্রধান ঘাঁটি ধ্বংস হয়েছে।

শাবেল অঞ্চলে কর্মরত এক সামরিক কর্মকর্তা আনাদোলু এজেন্সিকে জানিয়েছে, ‘এ অঞ্চলের আল-শাবাবের সদস্যরা বিভিন্ন উগ্রবাদী কর্মকাণ্ডের সাথে জড়িত এবং তারা এখানকার সাধারণ মানুষদের কাছ থেকে অবৈধভাবে কর আদায় করেন।

ওই সময় সোমালি সেনাবাহিনীর আরেক কর্মকর্তা আনাদোলু এজেন্সিকে বলেন, সোমালি সেনাবাহিনী দেশটির লোয়ার শাবেল অঞ্চলের তিনটি গ্রাম আল-শাবাবের কাছ থেকে মুক্ত করেছে। এ সময় আরো পাঁচ আল-শাবাব সদস্য নিহত হন।

এ সামরিক অভিযানে নেতৃত্ব দেয়া সোমালি সেনাবাহিনীর কর্নেল দায়াহ আবদি আবদুল্লে বলেন, আল-শাবাবের উগ্রবাদী সদস্যরা এ এলাকার জনগণকে বিরক্ত করতেন।

সূত্র : আনাদোলু এজেন্সি

Previous articleরংপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীদের পুনর্মিলনী
Next articleসাবেক ছাত্রলীগ সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীকে কুপিয়ে জখম
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।