জয়নাল আবেদীন: ভাওয়াইয়া পল্লীগীতি,বাঁশির সুর, বর্ণাঢ্য র‌্যালি আলোচনা সভা সংগীতানুষ্ঠান ও বধীরদের মাঝে কম্বল বিতরণ অনুষ্ঠানের মধ্যে দিয়ে বিভাগীয় নগরি রংপুরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত হয়েছে।

বেলা ১টার দিকে মহানগর আওয়ামীগীগ নগরির শাপলা চত্তর এলাকা থেকে র‌্যালি বের করে । এর পর র‌্যালিটি নগরির প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে জিলা মোড়ে জাতির পিতার ম্যুরালে পুস্পমাল্য অর্পন করে । এর আগে দলের সভাপতি সাফিউর রহমান সফির সভাপতিত্বে আলোচনায় বক্তব্য প্রদান করেন মহানগর সাধারণ সম্পাদক তুষার কান্তি মন্ডল, সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আলম তোতা সহ-সভাপতি শামীম তালুকদার নওশাদ হোসেন সহ অন্যান্য নেতৃবৃন্দ ।

এদিকে দিবসটি উপলক্ষে রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার সহযোগীতায় এবং রংপুর প্রতিবন্ধী ফাউন্ডেশনের আয়োজনে রংপুর টাউন হল চত্তরে বধির ও অন্যান্য প্রতিবন্ধীদের মাঝে কম্বল বিতরণ করা হয়। রংপুর প্রতিবন্ধী ফাউন্ডেশন ও রংপুর বধির সংঘের প্রতিষ্ঠাতা সভাপতি বীর মুক্তিযোদ্ধা আকবর হোসেনের সভাপতিত্বে এই কম্বল বিতরণ অনুষ্ঠানে রংপুরের পুলিশ কমিশনারের পক্ষে সহকারি পুলিশ কমিশনার মোঃ জমির উপস্থিত বধির সংঘের সেক্রেটারি বধির মিজানুর রহমান, সদস্য নাহিদ রিভা, এডভোকেট খাইরুল ইসলাম বাপ্পী ও সদস্য রশিদুস সুলতান বাবলু এসময় উপস্থিত ছিলেন। এছাড়ায় রংপুরের জেলা প্রশাসক আসিব আহসান বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের গৃহীত কর্মপরিকল্পনার অংশ হিসেবে বিকেল ৩টা থেকে রাত ৯টা পর্যন্ত রংপুর জিলা স্কুল মাঠে সকল স্বাস্থ্যবিধি মেনে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেছে ।

Previous articleসুন্দরগঞ্জে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন
Next articleএক্সরে করে পেটের ভেতরে পাওয়া গেল বিপুল পরিমাণ ইয়াবা
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।