বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
Homeসারাবাংলারংপুর সিটি বাজার ব্যবসায়ী সমিতির পূর্বঘোষিত সকাল সন্ধ্যা ধর্মঘট পালন

রংপুর সিটি বাজার ব্যবসায়ী সমিতির পূর্বঘোষিত সকাল সন্ধ্যা ধর্মঘট পালন

জয়নাল আবেদীন: রংপুর সিটি বাজার ব্যবসায়ী সমিতির পূর্ব ঘোষনা অনুযায়ি মঙ্গলবার ভোর ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ধর্মঘট কর্মসুচি পালন করে ।ধর্মঘট চলাকালে ব্যবসায়িরা তাদের সুর্নিদিষ্ট দাবি আদায়ে বাজারের সকল দোকানপাট ও ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রেখে ব্যবসায়ীরা প্রতবিাদ সমাবেশ করে।

দুপুরে বাজারের প্রধান ফটকের পাশে অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশ থেকে দীর্ঘ দিনেও কোনো উন্নয়ন কার্যক্রম শুরু না হওয়ায় ক্ষোভ প্রকাশ করেন সমিতির নেতৃবৃন্দ। এ সময় তারা সিটি করপোরেশন কর্তৃপক্ষকে অবিলম্বে আধুনিক মানের টয়লেট নির্মাণ, গাড়ি পার্কিং ব্যবস্থা, প্রধান ফটক নির্মাণ, বাজারের রাস্তা প্রশস্ত ও সংস্কার, পর্যাপ্ত ড্রেনেজ ব্যবস্থাসহ ব্যবসায়ী ও ক্রেতাদের নিরাপত্তা নিশ্চিত করতে দাবি তুলে ধরেন তারা।

সিটি বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি মোস্তফা‘র সভাপতিত্বে প্রতিবাদ সভায় সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তুষার কান্তি মণ্ডল। এ ছাড়া বক্তব্য রাখেন সমিতির সাধারণ সম্পাদক আলী হোসেন (ছোটবাবু), সহ-সভাপতি সিরাজ মিয়া, কোষাধ্যক্ষ নজরুল মল্লিক, সাংগঠনিক সম্পাদক মনিরুজ্জামান মনির সহ অন্যান্য নেতৃবৃন্দ। সভায় বক্তারা বলেন, ৩যুগ ধরে রংপুরের সর্ববৃহৎ এই বাজারের কোনো উন্নয়ন হয়নি। বিভিন্ন সময়ে শুধু উন্নয়নের প্রতিশ্রুতি দিয়ে ধোকা দেওয়া হয়েছে। বাস্তবায়নে এখন পর্যন্ত কোনো যুগোপযোগী উন্নয়নের ছোঁয়া লাগেনি। অথচ প্রতি বছর সিটি বাজার থেকে দুই কোটির অধীক টাকা রাজস্ব আদায় করা হয়।এদিকে গত বছর মার্চ মাসে এসব দাবি নিয়ে সংবাদ সম্মেলন করেছিলো ব্যবসায়ি সমিতি । পরে এপ্রিলের প্রথম সপ্তাহে সিটি করপোরেশনের মেয়রের সঙ্গে বসে ব্যবসায়ী নেতৃবৃন্দ বৈঠক করেছেন। সেই বৈঠকে শুধুই আশার বাণী শোনানো হয়। বাস্তবে গত নয় মাসে জনগুরুত্বপূর্ণ সমস্যার সমাধানে কোনো পদক্ষেপ শুরু হয়নি। এ সময় দাবি আদায় না হলে আগামীতে আরও কঠোর আন্দোলন কর্মসূচির হুঁশিয়ারি দেন ব্যবসায়ী নেতারা।

এদিকে, নগরির অন্যতম বৃহৎ সিটি বাজার বন্ধ থাকায় ভোগান্তিতে পড়েছেন সাধারণ ক্রেতা এবং ফেরি করে বিক্রি করা প্রায় ৩শ সবজি বিক্রেতা । সকাল থেকে বিভিন্ন এলাকার মানুষজন বাজারে এসে ফিরে গেছেন। পাইকারী ও খুচরা বিক্রির এই বাজার বন্ধ থাকায় নগরির অন্যান্য কাঁচাবাজারে ক্রেতাদের চাপ বাড়ায় দামে কিছুটা প্রভাব পড়ে। রংপুর সিটি করপোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা রংপুরের বাইরে থাকায় তাঁর সঙ্গে যোগাযোগ করা কোন মাধ্যমেই সম্ভব হয়নি ।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments