শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪
Homeসারাবাংলা৮ ডিগ্রী তাপমাত্রায় বিপর্যস্ত ঈশ্বরদীর জনজীবন

৮ ডিগ্রী তাপমাত্রায় বিপর্যস্ত ঈশ্বরদীর জনজীবন

স্বপন কুমার কুন্ডু: আট ডিগ্রী তাপমাত্রায় মাঘের হার কাঁপানো শীতের তীব্রতায় বিপর্যস্ত হয়ে পড়েছে ঈশ্বরদীর জনজীবন। বছরের সর্বনিম্ন তাপমাত্রার সাথে উত্তরের হিমেল বাতাসে জনজীবনে নেমে এসেছে দূর্ভোগ। কনকনে শীতে বিপাকে পড়েছে পড়েছে বৃদ্ধ, শিশু ও নিম্নআয়ের মানুষ।

শুক্রবার (২৮ জানুয়ারি) ঈশ্বরদীতে এবারের মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা ৮ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে বলে আবহাওয়া অফিস জানিয়েছে। জেঁকে বসা হিমেল হাওয়ায় জবুথবু জনজীবন। এরপরও বসে নেই দিনমজুর ও কৃষক-শ্রমিকরা। জীবিকার তাগিদে মাঠে নেমেছেন তারা। নি¤œআয়ের ছিন্নমূল মানুষরা ভীড় করছে ফুটপাতে কমদামী পুরাতন গরম কাপড়ের দোকান গুলোতে। শীতের কারণে সকাল থেকে ঈশ্বরদী শহরে মানুষের সমাগম কমে গেছে। জরুরী কাজ ছাড়া বাইরে বের হচ্ছেন না কেউ।

এদিকে অসহায় ছিন্নমূল মানুষদের জন্য প্রধানমন্ত্রীর পক্ষ হতে ৩,৭৫৯টি কম্বল দেয়া হয়েছে ঈশ্বরদী উপজেলার ৭টি ইউনিয়ন ও পৌরসভায়। কম্বল কেনার জন্যদুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয় থেকে ৭ লাখ টাকা বরাদ্দ দেওয়া হয়েছে বলে জানিয়েছেন প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা তৌহিদুল ইসলাম প্রিন্স।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments