বুধবার, এপ্রিল ২৪, ২০২৪
Homeসারাবাংলাসোনারগাঁওয়ে নদীর উপরে ড্রেজারের পাইপ বসিয়ে নৌ চলাচল বন্ধ

সোনারগাঁওয়ে নদীর উপরে ড্রেজারের পাইপ বসিয়ে নৌ চলাচল বন্ধ

গিয়াস কামাল: সোনারগাঁও উপজেলার বৈদ্যেরবাজার সংলগ্ন সাতভাইয়াপাড়া এলাকার ভাটিবন্দর-জিয়ানগরের ব্রীজ সংলগ্ন মেনিখালি নদীতে ড্রেজারের পাইপ বসিয়ে নৌ চলাচল বন্ধ করে দেয়ার অভিযোগ উঠেছে স্থানীয় ব্যক্তিদের বিরুদ্ধে।

বন্ধ নৌযান যাতে নির্বিঘেœ চলাচল করতে পারে সেজন্য উপজেলা নির্বাহী কর্মকর্তার বরবর একটি অভিযোগ দায়ের করা হয়েছে। অভিযোগে স্থানীয়রা জানান, উপজেলার বৈদ্যেরবাজার ইউনিয়নের সাতভাইয়াপাড়া ভাটিবন্দর-জিয়ানগর মেনিখালি নদীতে ড্রেজারের পাইপ বসিয়ে নৌ চলাচলের ব্যবস্থা বন্ধ করে দিচ্ছে স্থানীয় ছগির, নুর হোসেন ও তপনসহ কতিপয় কিছু ব্যক্তি। নদীর উপর ড্রেজারের পাইপ বসানোর কারণে গত কয়েকদিন ধরে এ নদী পথে যাতায়াতরত সকল প্রকার পণ্যবাহী ট্রলার, বালুবাহী বাল্কহেডসহ সকল নৌযান বন্ধ রয়েছে। পাইপের কারণে অনেক নৌযান যেতে না পেরে পূনরায় ফিরে অন্য পথে যাচ্ছে। এতে তেল খরচের পাশাপাশি সময়ও অপচয় হচ্ছে।

আবার স্থানীয় লোকজন ট্রলারে করে ইট, পাথর ও অন্যান্য মালামাল পরিবহন করতে পারছেনা। এছাড়া অপরিকল্পিত ভাবে পাইপ বসানোর কারণে ব্রিজে উঠার সময় অনেক পরিবহন উল্টে ছোটখাটো দূর্ঘটনার শিকার হচ্ছে। স্থানীয় লোকজনের দাবি ড্রেজারের পাইপটি পরিকল্পিত ভাবে বসিয়ে নৌ যান চলাচল ও ব্রিজে উঠার সময় রাস্তায় ফেলা পাইপটি সুন্দর ভাবে স্থাপনের জন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছেন। এ ব্যাপারে সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা জানান, এ ব্যাপারে অভিযোগ পেয়েছি। এসিল্যান্ডকে ব্যবস্থা নেয়ার জন্য বলা হয়েছে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments