বিমল কুন্ডু: সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার বেলতৈল ইউনিয়নের মালতিডাংগা পশ্চিম পাড়া গ্রামের সিঙ্গারা ও সমুচা বিক্রেতা স্কুলছাত্র আমির হামজা(১১) কে নগদ ৫০ হাজার টাকা সহযোগিতা করলেন সিরাজগঞ্জ – ৬ শাহজাদপুর আসনের এমপি প্রফেসর মেরিনা জাহান কবিতা।

গতকাল বুধবার বিকেলে শক্তিপুরস্থ নূরজাহান ভবনে তিনি আমির হামজাকে ওই টাকা তুলে দেন। স্থানীয় এমপির এমন সহায়তা পেয়ে আমির হামজা ও তার বাবা আনন্দে আবেগাপ্লুত হয়ে পড়েন ।

জানা গেছে, “তীব্র ঠান্ডার মধ্য ঝুড়ির মধ্যে করে কিছু সিঙ্গারা-সমুচা নিয়ে হেটে চলছে। এসব সিঙ্গারা-সমুচা জড়িয়ে আছে আমির হামজার ভালোবাসা এবং পরিবারের বাবা ও দাদীকে নিয়ে পেট পুড়ে খাওয়ার স্বপ্ন। মা বিহীন কস্ট ভুলে অসুস্থ বাবা ও দাদীর মুখে দু’মুঠো ভাত তুলে দিতে পাড়ায় পাড়ায় ছুটে চলেছে ১১ বছরের শিশু আমির হামজা।” এভাবেই মানবতা ও পরিবেশ কর্মী মামুন বিশ্বাস তার ফেসবুকে একটা পোস্ট দেন। ওই পোস্ট এমপি মেরিনা জাহান কবিতার নজরে আসে। মূহুর্তেই তিনি আমির হামজা ও তার পরিবারের সদস্যদের তাঁর বাসভবনে ডেকে ৫০ হাজার টাকার আর্থিক সহায়তা দেন।

এ সময় প্রফেসর মেরিনা জাহান কবিতা এমপি জানান, ‘আমি সব সময় চেষ্টা করি অসহায় মানুষের পাশে দাঁড়ানোর। রাজনীতি মানবসেবার একটি অংশ, সে হিসেবে যে কোন মানুষের বিপদের সময় তার পাশে দাঁড়ানো আমার নৈতিক দ্বায়িত্ব।’

Previous articleতাহিরপুরে নৌকার প্রচারণায় ভোটারের দোরগোড়ায় ছাত্রলীগ
Next articleপ্রদীপের স্ত্রী আত্মগোপনে, ভারতে ৩ বাড়ি
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।