বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
Homeসারাবাংলাসাংবাদিক শিমুল হত্যা মামলার বিচার কাজ সম্পন্ন করতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা

সাংবাদিক শিমুল হত্যা মামলার বিচার কাজ সম্পন্ন করতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা

বিমল কুন্ডু: শাহজাদপুরে বহুল আলোচিত সমকাল পত্রিকার স্থানীয় প্রতিনিধি সাংবাদিক আব্দুল হাকিম শিমুলের ৫ম হত্যাবার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষে আজ বৃহস্পতিবার শাহজাদপুর প্রেস ক্লাবের উদ্যোগে দিনব্যাপি নানা কর্মসূচি পালন করা হয়। এদিন সকাল ৯ টায় প্রেস ক্লাব কার্যালয়ে কালো পতাকা উত্তোলন ও কালো ব্যাচ ধারণের মধ্য দিয়ে দিনের কর্মসূচি শুরু হয়।

সকাল ১০ টায় শাহজাদপুরে কর্মরত সকল সাংবাদিক ও নিহতের স্বজনেরা শিমুলের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। পরে প্রেস ক্লাব চত্বর থেকে এক শোকর‌্যালি বের হয়ে পৌর এলাকার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। শোকর‌্যালি শেষে উপজেলা পরিষদ চত্বরে সাংবাদিক সমাবেশ অনুষ্টিত হয়। এতে সভাপতিত্ব করেন, শাহজাদপুর প্রেস ক্লাবের সভাপতি বিমল কুন্ডু। সমাবেশে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, সাংবাদিক আতাউর রহমান পিন্টু, আবুল কাশেম, হাসানুজ্জামান তুহিন, ওমর ফারুক, সাগর বসাক, কোরবান আলী লাভলু, এম এ জাফর লিটন, মুমিদুজ্জামান জাহান, নিহত শিমুলের স্ত্রী নুরুন্নাহার খাতুন প্রমূখ। সাংবাদিক নেতৃবৃন্দ ৫ বছরেও শিমুল হত্যা মামলার বিচার কাজ শুরু না হওয়ায় তীব্র ক্ষোভ ও উদ্বেগ প্রকাশ। তারা বলেন, শিমুল হত্যা মামলাটি চাঞ্চল্যকর মামলা হিসেবে রাজশাহী দ্রুত বিচার ট্রাইব্যুনালে স্থানান্তর করা হলেও আসামী পক্ষের নানা কৌশলের কারণে হাইকোর্টের স্থগিতাদেশ থাকায় অদ্যবধি মামলাটির কার্যক্রম ঝুলন্ত অবস্থায় রয়েছে। বক্তারা শিমুল হত্যা মামলার বিচার কাজ দ্রুত সম্পন্ন করার ব্যাপারে মাননীয় প্রধানমন্ত্রী ও প্রধান বিচারপতির হস্তক্ষেপ কামনা করেন।

অন্যদিকে, নিহতের শিমুলের স্ত্রী নুরুন্নাহার খাতুন কান্নাজড়িত কন্ঠে বলেন, পুলিশের গুলিতে নিহত মেজর (অব:) সিনহা হত্যা মামলা মাত্র ২০ মাসে সম্পন্ন করে খুনিদের ফাঁসির রায় দেয়া হয়েছে। অথচ, পুলিশের উপস্থিতিতে বরখাস্তকৃত মেয়র হালিমুল হক মিরুর গুলিতে আমার স্বামী নিহত হলেও ৫ বছরেও তার বিচার কাজই শুরু হয়নি। তিনি আরও বলেন, হত্যা মামলার সকল আসামী জামিন পেয়ে বীরদর্পে ঘুরে বেড়াচ্ছে। এ কারণে আমি আমার নাবালক পুত্র ও কন্যাকে নিয়ে নিরাপত্তাহীনতায় ভুগছি। এ সময় তিনিও বিচার কাজ সম্পন্ন করতে প্রধান বিচারপতির হস্তক্ষেপ কামনা করেন।

এদিন দুপুরে নিহত শিমুলের আত্মার মাগফেরাত কামনা করে তার নিজ গ্রাম মাদলা জামে মসজিদে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। উল্লেখ্য, ২০১৭ সালে ২ ফেব্রুয়ারি স্থানীয় সরকারি কলেজ শাখার ছাত্রলীগ সভাপতি বিজয় মাহমুদকে মারধর করে হাত-পা ভেঙ্গে দেয়ার ঘটনাকে কেন্দ্র করে তৎকালিন পৌর মেয়র হালিমুল হক মিরুর সমর্থকদের সাথে বিজয় মাহমুদের সমর্থকদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এসময় পেশাগত দায়িত্ব পালনকালে পুলিশের উপস্থিতিতে মেয়র হালিমুল হক মিরুর শর্টগানের গুলিতে সাংবাদিক আব্দুল হাকিম শিমুল মাথায় গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হন। পরদিন উন্নত চিকিৎসার জন্য বগুড়া জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতাল থেকে ঢাকা নেয়ার পথে তার মৃত্যু হয়।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments