শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
Homeসারাবাংলারংপুরে আ'লীগের একাংশের সাথে ফের সিটি মেয়রের দ্বন্দ্ব, পাল্টা-পাল্টি সংবাদ সম্মেলন ও...

রংপুরে আ’লীগের একাংশের সাথে ফের সিটি মেয়রের দ্বন্দ্ব, পাল্টা-পাল্টি সংবাদ সম্মেলন ও মানববন্ধন

জয়নাল আবেদীন: রংপুর সিটি করপোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফার বিরুদ্ধে ‘চিরঞ্জীবমুজিব’শীর্ষক স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রের আমন্ত্রণ পত্র ছুড়ে ফেলা এবং নগর জুড়ে চলচ্চিত্রটির প্রচারণায় সাটানো পোস্টার-ফেস্টুন নামিয়ে নেয়ার হুমকি দেয়ার অভিযোগ তুলেছেন চলচ্চিত্রটির পরিবেশক সহ মহানগর আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠন।

এ নিয়ে নগরীতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন সমাবেশ করে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে অবমাননা করার দায়ে রসিক মেয়রের বিচার দাবি করা হয়েছে। এ অভিযোগ মিথ্যা ও রাজনৈতিক ষড়যন্ত্রের একটি অংশ বলে দাবি করেছেন রসিক মেয়র মোস্তফিজার রহমান মোস্তফা ।গতকাল বৃহস্পতিবার দুপুরে নগর ভবনের সভা কক্ষে সংবাদ সম্মেলন করেন মেয়র। এসময় সিটির প্যানেল মেয়র সহ বিভিন্ন ওয়ার্ড কাউন্সিলররা উপস্থিত ছিলেন।রসিক মেয়র মোস্তফা বলেন, সিটি পরিষেদের পূর্ব সিদ্ধান্ত অনুযায়ী সড়কের মিড- আইল্যান্ডের স্ট্রীটলাইট পোস্টে (বৈদ্যুতিকখুঁটি) সকল ধরণের পোস্টার-ফেস্টুন অপসারণ করা হয়েছে এবং নতুন কোন পোস্টার-ফেস্টুন না লাগানোর জন্য দশ দিন মাইকযোগে প্রচারণা চালানো হয়।

বিজয়ের সুবর্ণ জয়ন্তীতে নগরীর সৌন্দর্য্য বর্ধনে সকল স্ট্রীটলাইট পোস্টে লাল- সবুজের মিশ্রণে এলইডি স্ট্রীপ লাইট স্থাপন করা হয়। কিন্তু গত ১৫ ফেব্রুয়ারি গভীর রাতে সিটি করপোরেশনের অনুমতি ছাড়াই আয়োজকরা ওই সব লাইট পোস্টে ‘চিরঞ্জীবমুজিব’ স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রের প্রায় ১২০টি ফেস্টুন সাটিয়েছেন। মেয়র দাবি করেন, গত ১৬ ফেব্রুয়ারি বেলা আড়াইটার দিকে নগর ভবনে দুই-তিনজন অপরিচিত ব্যক্তি তাকে আমন্ত্রণ পত্র দিতে আসেন। তিনি তাদের আমন্ত্রণ পত্র গ্রহণকরে টেবিলের ওপর রেখে দেন এবং চলচ্চিলটির আয়োজকদের নিজ দায়িত্বে স্ট্রীটলাইট পোস্টে সাটানো ফেস্টুন সমূহ অপসারণ করতে অনুরোধ করেন। ওই সময় মেয়রের দপ্তরে ছয় জন কাউন্সিলরসহ আগত শতাধিক সেবা প্রত্যাশী উপস্থিত ছিলেন।তিনি আরও বলেন,

প্রধানমন্ত্রীর প্রত্যক্ষ সহায়তায় রসিক গণ মানুষের প্রত্যাশা অনুযায়ী উন্নয়ন কর্মকান্ড দ্রুত গতিতে এগিয়ে চলছে সেই মুহুর্তে জনগণ থেকে বিচ্ছিন্ন কিছু নেতা এই ঘটনাকে পুজি করে অপকৌশলে নোংরা রাজনীতি করছেন। আমি এই ঘটনাকে রাজনৈতিক ষড়যন্ত্রের একটি অংশ হিসাবে মনে করছি। আমন্ত্রণপত্র ছুড়ে ফেলাসহ যে অভিযোগ তুলে মিথ্যাচার করা হচ্ছে, তা দুঃখজনক বলে মেয়র মোস্তফা উল্টো অভিযোগ করেন, মহানগর আওয়ামীলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবকলীগের গুটি কয়েক সদস্য ঘোলা পানিতে মাছ শিকারের অপরাজনীতির খেলা শুরু করেছেন। যখন প্রধানমন্ত্রী শেখহাসিনার প্রত্যক্ষ সহায়তায় সিটি করপোরেশনের উন্নয়ন কর্মকান্ড দ্রুত গতিতে এগিয়ে চলছে, সেই মুহুর্তে কিছু বিচ্ছন্ন নেতা এই ঘটনাকে পুঁজি করে অপকৌশলে নোংরা রাজনীতি করছেন।

এসময় তিনি বলেন, বর্তমান সিটি পরিষদ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন সহ বিভিন্ন জাতীয় দিবস ও অনুষ্ঠানের প্রচারণা সবচেয়ে বেশি গুরুত্ব দিয়ে করে আসছেন। এবারই প্রথম সিটি করপোরেশনের মাধ্যমে জাতির জনকের জন্মশতবার্ষিকী উলপক্ষে ‘রংপুরে বঙ্গবন্ধু’ শীর্ষক ঐতিহাসিক সুভ্যেনিয়র তৈরি করা হচ্ছে। আগামী ১৭ মার্চ জাতির জনকের জন্মবার্ষিকীতেএর মোড়ক উন্মোচন করা হবে। অন্যদিকে জাতির জনক বঙ্গবন্ধু শেখমুজিবুর রহমানের অসমাপ্ত আত্মজীবনী অবলম্বনে নির্মিত স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র‘চিরঞ্জীবমুজিব’এর পরিবেশক আসাদুজ্জামান পাইলট বুধবার রংপুর মহানগর আওয়ামীলীগের কার্যালয়ে সংবাদ সম্মেলন করেন। সেখানে তিনি সিটি মেয়র বিরুদ্ধে অভিযোগ করে বলেন, মেয়র মোস্তফাকে চলচ্চিত্র প্রদর্শনীতে নিমন্ত্রণ জানাতে ঢাকা থেকে আগত আয়োজকরা তার সঙ্গে দেখা করতে যায়। দীর্ঘ সময় তিনি তাদের বসিয়ে রাখার পর আমন্ত্রণপত্রটি ছুড়ে ফেলে দেন এবং ওই চলচ্চিত্রের পোস্টার-ফেস্টুন কার অনুমতি নিয়ে সাটানো হয়েছে বলে জানতে চান। এক পর্যায়ে ২৪ ঘণ্টার মধ্যে পোস্টার ফেস্টুনগুলো সরিয়ে ফেলা না হলে সিটি করপোরেশনের লোক দিয়ে নামিয়ে ফেলবেন বলে হুমকি দেন।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মজীবনী নিয়ে নির্মিত চলচ্চিত্রের ব্যাপারে তার এমন আচরণ নিন্দনীয়, দুঃখজনক এবং জাতির জনককে অবমাননা করার সামিল বলে দাবি করেন চলচ্চিত্রটির পরিবেশক। সংবাদ সম্মেলনেআরওউপস্থিত ছিলেন; মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক তুষার কান্তি মন্ডল, মহানগর স্বেচ্ছাসেবকলীগের সভাপতি আতাউর জামানবাবু, সাধারণ সম্পাদক রমজান আলীতুহিন, মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ আসিফ প্রমুখ।

এদিকে বৃহস্পতিবার দুপুরেও মেয়র বিরুদ্ধে একই অভিযোগ তুলে রংপুর প্রেসক্লাবের সামনে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে মহানগর ছাত্রলীগ। সামবেশে অংশ নিয়ে মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক তুষার কান্তি মন্ডল বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে অসম্মান ও প্রধানমন্ত্রীকে কুটুক্তি করাসহ তার অন্যায় দুর্নীতির বিরুদ্ধে আমরা সরকারের কাছে সিটি মেয়রের বিচার দাবি করছি। বিচার না হওয়া পর্যন্ত আমরা মাঠে থাকবো । অপরদিকে মেয়র সংবাদ সম্মেলনে বলেছেন মিথ্যা অপবাদ দিয়ে তাকে অপমান করায় তিনি আদালতে মানহানি মামলা করবেন । সেই সঙ্গে তিনি শুধু মেয়রই নন জাতীয় পার্টির মহানগর সভাপতি তাই দলথেকেও এব্যাপারে সিদ্ধান্ত নেয়া হবে ।তিনি বলেন সামনে সিটি নির্বাচন তাই আওয়ামীলীগের একটি অংশ নোংড়া রাজনীতি করছে । তারা নির্বাচনে অংশ নিলে কারো জামানত থাকবেনা বলে তিনি সংবাদ সম্মেলনে বলেন । শুধু তাই নয় জাতীয় পার্টি নেতা কর্মীরা ঘরে বসে থাকবেনা বেশি বাড়াবাড়ি করলে এদের টিকি খুঁজে পাওয়া যাবেনা রংপুর সিটিতে । এসময় উপস্থিত ছিলেন প্রধান নির্বাহী কর্মকর্তা রুহুল আমীন মিঞা সহ সিটি‘র অন্যান্য কর্মকর্তাগণ ।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments