স্বপন কুমার কুন্ডু: ঈশ্বরদীতে নির্মাণাধীন রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পের আবাসিক গ্রীণসিটিতে কাজাখস্তানের নাগরিক ভ্লাদিমির শভেটস (৫০) খুন হয়েছেন। এ সময় আহত হয়েছেন আরও একজন। হত্যাকান্ডের ঘটনায় জড়িত থাকার অভিযোগে ও জিজ্ঞাসাবাদের জন্য তিন বেলারুশ নাগরিককে আটক করেছে পুলিশ।

শনিবার গভীর রাতে গ্রীণসিটির ৬ নম্বর ভবনের ১০৬ নম্বর ফ্লাটে এ ঘটনা ঘটে। নিহত শভেটস রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রের নিকিমথ ঠিকাদারি প্রতিষ্ঠানে ফোরম্যান হিসেবে কর্মরত ছিলেন। এ ঘটনায় আহত বেরেজনয় অ্যান্ড্রেও কাজাখস্তানের নাগরিক। তাকে উদ্ধার করে উন্নত চিকিৎসার জন্য ঢাকার মহাখালী ইউনিভার্সাল হাসপাতালে পাঠানো হয়েছে।

ঈশ্বরদী থানার ওসি আসাদুজ্জামান জানান, ভ্লাদিমির শভেটস হত্যাকান্ডের ঘটনায় ভিতালি, হিনেস ও ভ্লাদিমির নামে তিন বেলারুশ নাগরিককে আটক করা হয়েছে। নিকিমথ কোম্পানীর পরিচালক এই হত্যাকান্ডের ঘটনায় লিখিত অভিযোগ দায়ের করেছেন।

পাবনার অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আলম জানান, আর্থিক লেনদেনের বিষয় নিয়ে গ্রীণসিটির ওই কক্ষে আলোচনার এক পর্যায়ে বেলারুশ নাগরিকদের সাথে কাজাখস্তানের ওই নাগরিকদের মারামারির ঘটনা ঘটনা ঘটে। এরই এক পর্যায়ে ধারালো ছুরি বা অন্য কিছুর আঘাতে এই খুনের ঘটনা ঘটে থাকতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

নিহত কাজাখস্তান নাগরিকের পিঠের দিকে ৪-৫টি ধারালো অস্ত্রের আঘাতের চিহ্ন রয়েছে। ঘটনা জানার পর পুলিশ রূপপুর প্রকল্পের গ্রিনসিটির আবাসিক ভবনে গিয়ে নিহতের লাশ উদ্ধার করে। লাশ ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে।

Previous articleরাজধানীতে ‘গরিবের ডাক্তার’ বুলবুল ছুরিকাঘাতে নিহত
Next articleকাতারে সড়ক দুর্ঘটনায় ৩ বাংলাদেশী শিক্ষার্থী নিহত
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।