স্বপন কুমার কুন্ডু: পাবনা জেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ। সোমবার (১১ এপ্রিল) কেন্দ্রীয় কমিটির সভাপতি আল-নাহিয়ান খান জয় এবং সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এক বিবৃতিতে ছাত্র লীগের পাবনা জেলা শাখা বিলুপ্ত করেন।

পাবনা জেলা ছাত্রলীগের বিলুপ্ত কমিটির ভারপ্রাপ্ত সভাপতি ফিরোজ আলী কমিটি বিলুপ্তের বিষয়টি নিশ্চিত করেছেন। ২০১৮ সালের মে মাসে এক বছরের জন্য সম্মেলনের মাধ্যমে এই কমিটি গঠন
হয়েছিল।

গত ৫ এপ্রিল সম্মেলন ছাড়াই ঈশ্বরদী উপজেলা ও পৌর ছাত্রলীগের কমিটি বিলুপ্ত এবং ফেসবুকে নতুন কমিটির নাম ঘোষণা করলে উত্তপ্ত হয়ে ওঠে ঈশ্বরদীর বঞ্চিত ছাত্রলীগের নেতা-কর্মী। গত ৬ এপ্রিল হতে বঞ্চিত ছাত্রলীগের নেতা-কর্মীরা প্রতিদিনই রাস্তায় নেমে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করছে। তাদের অভিযোগ, পাবনা জেলা ছাত্রলীগ টাকার বিনিময়ে কমিটি গঠন করেছে। কোনো যাচাই-বাছাই না করে নতুন ছাত্রলীগের কমিটিতে ফ্রিডম পার্টির পরিবারের সন্তান, মাদক মামলার আসামী, বয়স উত্তির্ণ ও বিবাহিতদের নিয়ে ঈশ্বরদী উপজেলা ও পৌর ছাত্রলীগের অবৈধ পকেট কমিটি করেছেন। এই কমিটি বাতিল করে সম্মেলনের মাধ্যমে নতুন কমিটি গঠনের দাবি জানান পদবঞ্চিত তৃনমূল ছাত্রলীগের বিক্ষুদ্ধ নেতাকর্মীরা।

এঘটনার প্রতিবাদ জানান, স্থানীয় এমপি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব নুরুজ্জামান বিশ্বাস, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব নায়েব আলী বিশ্বাস, সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র আবুল কালাম আজাদ মিন্টু ও পৌর কমিটির সাধারণ সম্পাদক ও মেয়র ইসাহক আলী মালিথা।

উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুস সালাম খান জানান, আওয়ামী লীগের পক্ষ থেকে এমপির নেতৃত্বে পাবনা জেলা আওয়ামী লীগে ও ঢাকায় কেন্দ্রীয় নেতাদের কাছে জেলা ছাত্রলীগের অগঠনতান্ত্রিক কার্যক্রমের বিরুদ্ধে অভিযোগ দেওয়া হয়। এই অভিযোগের প্রেক্ষিতেই পাবনা জেলা ছাত্র লীগের কমিটি বিলুপ্ত করা হয়েছে বলে আমরা ধারণা করছি।

উল্লেখ্য, গত ৫ এপ্রিল পাবনা জেলা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি ফিরোজ আলী, সাধারণ সম্পাদক তাজুল ইসলাম স্বাক্ষরিত প্রেসনোটে ঈশ্বরদী উপজেলা ও পৌর ছাত্রলীগের কমিটি মেয়াদোত্তীর্ণ হওয়ায় কমিটি বিলুপ্ত করা হয়। একইসাথে এক বছরের জন্য নতুন কমিটি অনুমোদন দেওয়া হয়। নতুন কমিটিতে উপজেলা ছাত্রলীগে মল্লিক মিলন মাহমুদ তন্ময়কে সভাপতি এবং খন্দকার আরমানকে সাধারণ সম্পাদক এবং পৌর ছাত্রলীগে আবির হোসেন শৈশবকে সভাপতি ও মারুফ হাসানকে সাধারণ সম্পাদক ঘোষণা করা হয়। এই কমিটি বাতিলের জন্য ঈশ্বরদীতে আন্দোলন চলমান রয়েছে।

Previous articleরাজশাহী রেঞ্জে শ্রেষ্ঠ ওসি আলমগীর জাহান
Next articleমুলাদীতে ব্যবসায়ীর দেড় লাখ টাকা ছিনতাই
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।