জয়নাল আবেদীন: প্রধানমনস্ত্রী ও আওয়ামীলীগ সভানেত্রী শেখ হাসিনা এবং বাণিজ্য মন্ত্রী টিপু মুনশির সাথে যোগাযোগ করতে না পেরে অবশেষে নিজেই ফিতা কেটে ফুটওভার ব্রীজের উদ্বোধন করলেন রংপুর সিটি কর্পোরেশনে মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা। নগরবাসী ও পথচারীদের চলাচলের সুবিধায় রংপুর কেন্দ্রীয় বাস টার্মিনাল ও সিটি বাজার এলাকায় দুটি ফুটওভার ব্রিজ নির্মাণ করা হয়েছে। যার ব্যয় ধরা হয়েছে ৩ কোটি ৬১ লাখ ৪৪ হাজার ৯শ৮০ টাকা ।

প্রায় ২মাস আগে নির্মান কাজ শেষ হলেও শুধুমাত্র সরকার প্রধান এবং স্থানীয় সাংসদ বাণিজ্য মন্ত্রী টিপু মুনশির সাথে যোগাযোগ করতে না পেরে মেয়র নিজেই উদ্ধোন করলেন । গতকাল সকালে সিটি বাজারের সামনে উদ্ধোধনী অনুষ্ঠানে রংপুর সিটি কর্পোরেশনে ২১নং ওয়ার্ড কাউন্সিলর মাহবুবার রহমান মঞ্জু, ২৩নং ওয়ার্ড কাউন্সিলন সেকেন্দার আলীসহ স্থানীয় নেতৃবৃন্দ ও ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সংবাদকর্মী উপস্থিত ছিলেন। এসময় রংপুর সিটি কর্পোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা বলেন, দল মত ধর্ম গোত্র নির্বিশেষে সবাই মিলে আধুনিক নগরী হিসেবে গড়ে তুলতে হবে রংপুর সিটিকে । নাগরিক ও সেবাদানকারী প্রতিষ্ঠান প্রয়োজনে সিটি বাজার এলাকায় ফুটওভার ব্রিজ নির্মাণ করা হয়েছে।

রংপুর সিটি কর্পোরেশনের সামনে ও রংপুর কেন্দ্রীয় বাস টার্মিনাল মোড়ে স্থাপন করা হয়েছে ব্রিজটি।রসিক মেয়র আরও বলেন, রসিকের নিজস্ব অর্থয়ানে ব্রিজ হয়েছে। আশা ছিলো প্রধান মন্ত্রীর মাধ্যমে এটির উদ্ধোধন করা হবে কিন্তু তিনি এতো ব্যাস্ত যে সময় দিতে পারেননি । পাশাপাশি একই ব্যস্ততা বাণিজ্য মন্ত্রীর ক্ষেত্রেও । অবশেষে এতো বেশি প্রয়োজন দেখা দিয়েছে যে নিজেকেই উদ্ধোধন করতে হলো । তিনি বলেন আমরা চাই সবাই এই ব্রিজ দুটি ব্যবহার করবেন এবং ঝুকি নিয়ে কেউ যেনো রাস্তা পারাপার না হন । আর এই জন্য ফুটওভার ব্রিজ নির্মাণ করা হয়েছে। যাতে কোন দূরঘটনা না ঘটে, মানুষ যেনো নিরাপদে চলাচল করতে পারেন ।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে রসিক মেয়র মেস্তফা বলেন, ধারাবাহিক ভাবে রংপুর নগরীর উন্নয়ন হচ্ছে। এর পরে রংপুর নগরীকে সুন্দর্য বাড়ানোর জন্য কাজ হবে। রোডগুলো সম্প্রসারণ করার জন্য কাজ হবে। এই কাজ গুলো আগামী পরিকল্পনায় আছে। আমার আশা করি এই কাজগুলো ধাপে ধাপে হবে।পথচারী রিয়াজ,আফতাব, লিয়ন শেখ আলী বলেন, রংপুর সিটি কর্পোরেশন ফুটওভার ব্রিজ নির্মাণ করে আধুনিক নগরী হিসেবে গড়ে তুলে মেয়রের এটি মহৎ উদ্যোগ। যা পথচারী মানুষের সড়ক পারাপারে সহায়ক হবে। কেন্দ্রীয় বাস টার্মিনাল ও সিটি বাজার এলাকায় পথচারীদের চলাচলের সুবিধার্থে ২টি ফুট ওভার ব্রিজ নির্মাণ করা হয়েছে।

Previous articleজ্বালানি কিনতে রুশ ব্যাংকে একাউন্ট খুলছে ইউরোপীয়রা
Next articleশ্রীমঙ্গলে বিএনপির উদ্যোগে ইফতার মাহফিল
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।