গিয়াস কামাল: নারায়ণগঞ্জের সোনারগাঁও পৌরসভার ময়লার ডাস্টবিনগুলো প্রায় দেড় মাস যাবত পরিষ্কার না করায় ময়লার উৎকট দুর্গন্ধে নাভিশ্বাস উঠেছে পৌরবাসীর মধ্যে। গত কয়েক বছর আগে সোনারগাঁও পৌরসভার গুরুত্বপূর্ণ ১২টি স্থানে এ ডাস্টবিনগুলো স্থাপন করা হয়। তবে হঠাৎ করেই বিগত প্রায় দেড় মাস ধরে পৌর কর্তৃপক্ষ এ ডাস্টবিনগুলোর ময়লা পরিষ্কার না করায় এলাকার মানুষ ময়লার পঁচা উৎকট দুর্গন্ধে ভোগান্তি পোহাচ্ছেন।

সরেজমিন বিভিন্ন মহাল্লা ঘুরে দেখা গেছে ডাস্টবিনগুলোতে ময়লা জমা হয়ে উপচে পরছে। তাছাড়া ডাস্টবিন ভরে গিয়ে এর আশপাশের জায়গাগুলোতেও ময়লায় ভর্তি হয়ে আছে। বিশ্রী গন্ধের জন্য ডাস্টবিনের পাশ দিয়ে হেটে যাওয়া দায়। মানুষকে নাকে রুমাল চেপে ডাস্টবিনের পাশ দিয়ে হেটে যেতে দেখা গেছে। সোনারগাঁও পৌসভার বাসিন্দারা জানান, প্রতিদিন পৌরসভার ডাস্টবিনগুলোতে গৃহস্থালি সহ বিভিন্ন ধরনের ময়লা আবর্জনা ফেলা হয়। বেশ কিছুদিন যাবত এ ময়লা পৌরসভার পক্ষ থেকে অপসারন করা হচ্ছে না তাই এ ময়লা জমে তীব্র বিশ্রী দুর্গন্ধের সৃষ্টি হয়েছে। এ গন্ধের কারণে স্বাভাবিক ভাবে ডাস্টবিনের পাশে দিয় যাওয়া কঠিন। তাছাড়া রোজার পর এখন ঈদও শেষ হয়ে গেছে দেড় মাসে পঁচা গন্ধের কারণে মহল্লাবাসীর খুবই কষ্ট হচ্ছে।

তিনি জানান পৌরকর্তৃপক্ষকে এ ময়লা সরানোর কথা বললেও তারা ময়লা সরাতে অপরগতা প্রকাশ করেছেন। এ ব্যাপারে সোনারগাঁও পৌসভা থেকে জানানো হয়, সোনারগাঁও পৌরসভার ময়লা আবর্জনা যেখানে ফেলা হতো বর্তমানে সেখানে ফেলা যাচ্ছে না। কারণ ময়লা ফেলতে নিষেধ করা হয়েছে। এজন্য এ পরিস্থিতির সৃষ্টি হয়েছে।

কেন ময়লা ফেলতে নিষেধ করা হয়েছে এ ব্যাপারে জানতে চাইলে জানানো হয়, যে জায়গায় এতদিন ময়লা ফেলা হয়েছে সে জায়গা গোলাম মশিহ নামে এক ব্যাক্তি দাবি করছেন। তাই ময়লা ফেলা এখন বন্ধ আছে। ময়লা ফেলা বন্ধ থাকায় পৌরবাসীর ভোগান্তি হচ্ছে কিন্তু সমস্যার সমাধান না করে ময়লা ফেলা যাচ্ছে না। পৌরকর্তৃপক্ষ জানায়, নতুন নির্দিষ্ট একটি স্থানের ব্যবস্থা করে ময়লাগুলো অপসারণের ব্যবস্থা গ্রহণ করা হবে।

Previous articleসাপাহারে ধান কাটা-মাড়াইয়ে শ্রমিক সংকট, চাষীরা দিশেহারা
Next articleমন্ত্রীর স্ত্রীর কথায় টিটিইকে বরখাস্ত সমীচীন নয়: তথ্যমন্ত্রী
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।