জয়নাল আবেদীন: পতাকা উত্তোলন, র‌্যালি আলোচনা সভা এবং যুব রেডক্রিসেন্টদের মাঝে পুরস্কার বিতরন অনুষ্ঠানের মধ্যে দিয়ে বিভাগীয় নগরি রংপুরে বিশ^ রেডক্রস এবং রেডক্রিসেন্ট দিবস পালিত হয়েছে।

রোববার সকাল সাড়ে ১০ টায় জেলা পরিষদ কমিউনিটি সেন্টারে জাতীয় সংগীতের মাধ্যমে জাতীয় এবং রেডক্রিসেন্ট পতাকা উত্তোলন করা হয়। এর আগে র‌্যালি নগরির প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।রেডক্রিসেন্ট সোসাইটি রংপুর ইউনিটের ভাইস চেয়ারম্যান রেহেনা আশিকুর রহমানের সভাপতিত্বে আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য প্রদান করেন আওয়ামীলীগের কেন্দ্রীয় কোষাধ্যক্ষ রংপুর ৫ মিঠাপুকুর আসনের সংসদ সদস্য রেড ক্রিসেন্ট রংপুর ইউনিটের আজীবন সদস্য এইচ এন আশিকুর রহমান ।

রংপুর জেলা পরিষদ প্রশাসক ও রেড ক্রিসেন্ট রংপুর ইউনিটের সাবেক চেয়ারম্যান বর্ষীয়ান রাজনীতিক এডভোকেট ছাফিয়া খানম, সাধারন সম্পাদক রওশানুল কাওছার সংগ্রাম পরিচালনা পরিষদের সদস্য আল আমিন আজীবন সদস্য জয়নাল আবেদীন, ফখরুল আনাম বেঞ্জু বীর মুক্তিযোদ্ধা মোছাদ্দেক হোসেন বাবলু, সহ অন্যান্য আজীবন সদস্যগণ। বক্তারা বলেন ১৮২৮ সালের এই দিনে রেড ক্রস রেড ক্রিসেন্ট এর প্রতিষ্ঠাতা জীন হেনরী ডুনান্ট সুইজারল্যান্ডের জেনেভা শহরে জন্ম গ্রহণ করেন। এই মহান ব্যক্তিকে শ্রদ্ধার সাথে স্মরণ করার জন্য প্রতিবছর তার জন্মদিনটিকে বিশ্ব রেড ক্রস ও রেড ক্রিসেন্ট দিবস হিসেবে সারা বিশ্বে উদযাপন করা হয়।

রেডক্রস এবং রেডক্রিসেন্ট স্বেচ্ছাসেবকরা ১শ৯২ টিরও বেশি দেশে অবিরামভাবে কাজ করে যাচ্ছেন বড় শহরগুলি থেকে শুরু করে র্সবাধিক প্রত্যন্ত এবং দূর্গোম চর এলাকার মানুষদের কাছে পৌঁছে দিচ্ছেন নানা ধরনের মানবিক সহায়তা এবং সেই সাথে মানুষকে স্মরণ করিয়ে দিচ্ছেন যে মানবতার শক্তি অবিরাম অপ্রতিরোধ্য বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটিও বিশ্বের অন্যান্য জাতীয় সোসাইটির ন্যায় যথাযথ গুরুত্ব ও মর্যাদা সহকারে দিবসটি পালন করছে। পরে রংপুর ইউনিটে বিগত দিনে ভালো কাজ করায় যুব রেডক্রিসেন্টদের ১০জন সদস্য‘র মাঝে পুরস্কার হিসেবে ক্রেষ্ট ও বই প্রদান করা হয় । সবশেষে যুব এবং যুবা রেডক্রিসেন্ট সদস্যদের পরিবেশন করা হয় মনোঞ্জ সংস্কৃতিক অনুষ্ঠান ।

Previous articleমৌলভীবাজারে দায়িত্বরত অবস্থায় বাস চাপায় পুলিশ সদস্য নিহত, আহত ২০
Next articleঠাকুরগাঁওয়ে পুকুরে ডুবে ভাই-বোনের মৃত্যু
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।