গিয়াস কামাল: নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁও উপজেলার পৌরসভা এলাকার উদ্ধবগঞ্জ বাজার (বটতলা) হইতে মুন্সিরাইল বাজার পৌর ভবন পর্যন্ত প্রায় দেড় কিলোমিটার রাস্তার বেহাল অবস্থা। বটতলা হইতে মুন্সিরাইল বাজারে যাওয়ার রাস্তায় সৃষ্টি হয়েছে ছোট বড় গর্ত। বৃষ্টি হলেই এসব গর্তে জলাবদ্ধতার সৃষ্টি হয়।

সিএনজি চালিত অটোরিকশাসহ যানবাহনের চালক ও যাত্রীদের যেন দুর্ভোগের শেষ নেই। সরেজমিনে গিয়ে দেখা যায়, বৃষ্টির কারণে রাস্তায় একাধিক স্থানে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। এ রাস্তায় সিএনজিচালিত অটোরিকশাসহ ছোট যানবাহন চলাচল করে। রাস্তায় গর্ত হওয়ার কারণে যানবাহন চলাচল করতে অনেক অসুবিধা হচ্ছে। স্কুল-কলেজ ও মাদ্রাসার শিক্ষার্থী সহ চালক ও এলাকাবাসীর দাবি রাস্তাটি সমস্যা জরুরী ভিত্তিতে মেরামত করা হোক। সিএনজি চালিত অটোরিকশার চালক আতাউর রহমান বলেন, বেহাল রাস্তার কারণে চলাচলে সমস্যা হয়।

এ বিষয়ে কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করছি। এ রাস্তাটি সোনারগাঁওয়ের পৌরসভার একটি ব্যস্ততম রাস্তা হিসাবে পরিচিত, যেমন সোনারগাঁও উপজেলা, সোনারগাঁও সাস্থ্য কমপ্লেক্স, সোনারগাঁও থানা, ভূমি অফিস, পশু হাসপাতাল, কিন্ডার গার্টেন স্কুল, সোনারগাঁও জি.আর. ইনইষ্টিটিউশন স্কুল এন্ড কলেজ, পৌরসভা ভবন সহ অন‍্যান‍্য প্রতিষ্ঠান। পৌরবাসী ছাড়াও পর্যটক সহ অন‍্যান‍্য এলাকার হাজার হাজার লোকের চলাচলের একমাত্র রাস্তা।

উপজেলা আওয়ামীলীগের আহবায়ক কমিটির সদস্য নাসরিন সুলতানা ঝরা বলেন, আমাদের প্রায় প্রতিনিয়ত এ রাস্তা দিয়ে চলাচল করতে হয়। রাস্তাটি কয়েক মাস ধরে বেহাল অবস্থা। দ্রুত রাস্তাটি সংস্কার করা না হলে এখানে বড় ধরনের দুর্ঘটনারও শঙ্কা রয়েছে। তাই জনস্বার্থে দ্রুত রাস্তাটি মেরামত করা প্রয়োজন।

সোনারগাঁও পৌরসভার সহকারী প্রকৌশলী তানভীর আহমেদ প্রতিনিধিকে জানান পৌরসভার ওয়াসা কন্ট্রাকটার অপরিকল্পিত ভাবে রাস্তা কেটে মাটির নীচ দিয়ে পানির পাইপ লাইন ফলে অল্প বৃষ্টিতে রাস্তার ক্ষতিগ্রস্থ হয়েছে এবং পাশ^বর্তী কিছু কোম্পানির ভারি যানবাহন চলাচলের কারনে পৌরসভার রাস্তাটি ক্ষতিগ্রস্থ হয়। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। আগামী জুন মাসে রাস্তা সংস্কার কাজ করা হবে বলে সর্বশেষ জানান।

Previous articleঅর্থ আত্মসাতের মামলায় সোনালী ব্যাংকের সাবেক এমডিসহ ৯ জনের কারাদণ্ড
Next articleপারমাণবিক শক্তি : বাংলাদেশ ও দ. কোরিয়ার সমঝোতা স্মারক স্বাক্ষর
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।