বুধবার, এপ্রিল ২৪, ২০২৪
Homeসারাবাংলাভুঞাপুরে ভুল চি‌কিৎসায় প্রসূ‌তি মায়ের মৃত্যু

ভুঞাপুরে ভুল চি‌কিৎসায় প্রসূ‌তি মায়ের মৃত্যু

আব্দুল লতিফ তালুকদার: টাঙ্গাইলের ভুঞাপুরে গড়ে ওঠা অবৈধ মা ক্লি‌নিক এন্ড হাসপাতালে ভুল চি‌কিৎসায় প্রসূ‌তি মায়ের মৃত‌্যু হয়েছে। এঘটনায় মা‌লিকসহ চি‌কিৎসক ও নার্সরা পা‌লিয়ে যায়। মৃত লাইলী বেগম (৪৫) উপজেলার গো‌বিন্দাসী ইউ‌নিয়নের খানুরবা‌ড়ি গ্রামের মো.আতোয়ার হোসনের স্ত্রী। বুধবার (২৫ মে ) রা‌তে ভুঞাপুর বাজারস্থ অনুমোদন‌বিহীন মা ক্লি‌নিক এন্ড হাসপাতালে এই ঘটনা ঘ‌টে।

স্বজনেরা জানায়, লাইলী বেগমের প্রসব যন্ত্রণা হলে প্রথমে ভুঞাপুর উপজেলা স্বাস্থ‌্যকমপ্লেক্সে নিয়ে যান। হাসপাতালের কর্মরত চি‌কিৎসক রো‌গীকে টাঙ্গ‌াইল রেফার্ড করেন। এতে সেখানে থাকা ক্লি‌নিকের দালাল শামছুর খপ্পরে পড়ে। পরে দালালের কথামত লাইলিকে মা ক্লি‌নিক এন্ড হাসপাতালে নিয়ে গেলে সিজারের কথা বলে। এরপর ক্লি‌নিকের অপারেশন থিয়েটারে নিয়ে যায়। পরে ওই ক্লি‌নিকেরর সার্জা‌রি চি‌কিৎসক ও ভুঞাপুর স্বাস্থ‌্যকমপ্লেক্সের আবা‌সিক মে‌ডিকেল অ‌ফিসার এনামুল হক সোহেল ও অ‌্যানেস্থে‌শিয়া চি‌কিৎসক ডা. আল মামুন রোগীকে অ্যানেস্থিশিয়া করেন। রোগী বমি করতে শুরু করে এক পর্যায়ে লাইলী অ‌পারেশন টে‌বিলেই মারা যায়। পরে স্বজনদের না জা‌নিয়ে লাশ অ‌্যাম্বুলেন্সে উ‌ঠিয়ে টাঙ্গাইলে পা‌ঠিয়ে দেয়ার সময় স্বজন ও স্থানীয়রা বাঁধা দেয়। এরপর লাশ ক্লি‌নিকের সামনে রেখে চি‌কিৎসক, নার্স ও মা‌লিকরা পা‌লিয়ে যায়। এদিকে খবর পেয়ে সাধারণ মানুষ ক্লিনিক ঘিরে ফেলে।

ভুঞাপুর স্বাস্থ‌্য কমপ্লেক্সের মে‌ডিকেল অ‌ফিসার ডা. আল মামুন বলেন, মা ক্লি‌নিকে আনার পর তার উচ্চ রক্ত চাপ (‌পেসার ) দেখা দেয়। পরে অপারেশনের আগেই রোগী ব‌মি কর‌ার পরই মারা যায়।

ভুঞাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ও‌সি ) মুহাম্মদ ফ‌রিদুল ইসলাম জানান, খবর পেয়ে ক্লি‌নিকে পু‌লিশ পাঠানো হয়েছে। তবে ক্লি‌নিকের চি‌কিৎসক, নার্স ও মালিকরা পা‌লিয়ে গেছে। আইনী প্রক্রিয়া শেষে মরদেহ তার স্বজনদের কাছে হস্তান্তর করা হবে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments