আব্দুদ দাইন: পাবনার সাঁথিয়া সরকারি মডেল পাইলট উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক বিজয় দেবনাথ ও সহকারি শিক্ষক বাবুল পালের বিচারের দাবিতে শিক্ষর্থীদের মিছিল থেকে ব্যানার নেয়াকে কেন্দ্র করে যে বিভ্রান্তির সৃষ্টি হয়েছে সে ব্যাপারে সংবাদ সম্মেলন করে চলমান পরিস্থিতির ব্যাখ্যা দিলেন পাবনার সাঁথিয়া উপজেলা নির্বাহী অফিসার ও ওই বিদ্যালয়ের সরকার নিয়োজিত প্রতিনিধি এস এম জামাল আহমেদ।

বৃহস্পতিবার দুপুরে সাঁথিয়া উপজেলা পরিষদ কনফারেন্স রুমে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি বলেন, সাঁথিয়া সরকারি মডেল পাইলট উচ্চবিদ্যালয়ের শিক্ষার্থীরা তাদের দাবি আদায়ের লক্ষে গত বুধবার ও বৃহস্পতিবার দু’দিন মিছিল ও মানববন্ধন করে। ওই বিদ্যালয়ের সরকার নিয়োজিত একজন প্রতিনিধি হিসেবে নিজে বিদ্যালয়ে উপস্থিত হয়ে শিক্ষার্থীদের দাবি পুরণের লক্ষে বিধি মোতাবেক পদক্ষেপ গ্রহণ করা হয় এবং শিক্ষার্থীদের শান্ত থেকে ক্লাসমুখি হবার পরামর্শ দেয়া হয়। কিন্তু একটি স্বার্থান্বেশী মহল উদ্দেশ্য প্রনোদিত ভাবে প্ররোচনা দিয়ে শনিবার আবারো শিক্ষার্থীদের মিছিল বের করে। ওই মিছিলে বহিরাগত বিভিন্ন কলেজের ছাত্র ও বিভিন্ন সংগঠনের যুবকরা অংশ নেয়। এটি জানতে পেরে আইন-শৃঙ্খলার বিষয়টি বিবেচনায় নিয়ে এবং করোনার কারণে ক্লাস না হওয়ায় শিক্ষার্থীদের ক্ষতির বিষয়টি অনুধাবন করে একজন অভিভাবক হিসেবে শিক্ষার্থীদের কাছ থেকে ব্যানারটি নিয়ে তাদের ক্লাসে ফিরে যেতে পরামর্শ দেই। ওই স্বার্থান্বেশী মহল শিক্ষার্থীদের মূল দাবিকে আড়াল করে ব্যানার নেয়াকে কেন্দ্র করে সোসাল মিডিয়াসহ নানামুখি অপপ্রচারে লিপ্ত হয়েছে। যা অনাকাঙ্খিত ও সত্যের অপলাপ মাত্র। বিদ্যালয়ের বৃহত্তর স্বার্থে এই অপপ্রচারে বিভ্রান্ত না হয়ে শিক্ষার্থীদের মূল দাবি পূরণে সংবাদকর্মীসহ সুধী মহলের সহযোগিতা কামনা করেন।

Previous articleঅনলাইন কেনাকাটায় গ্রাহকের স্বার্থ রক্ষায় কাজ করবে বিইসিএস
Next articleউল্লাপাড়ায় ধান কাটছে ও বয়ে নিচ্ছে ছাত্ররা
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।