শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
Homeসারাবাংলাভূঞাপুরে সিজারের সময় প্রসূতির মৃত্যু: ক্লিনিক সিলগালা, তদন্ত কমিটি গঠন

ভূঞাপুরে সিজারের সময় প্রসূতির মৃত্যু: ক্লিনিক সিলগালা, তদন্ত কমিটি গঠন

আব্দুল লতিফ তালুকদার: টাঙ্গাইলের ভূঞাপুরে অনুনোমোদিত মা ক্লিনিক অ্যান্ড হাসপাতালে ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যুর ঘটনায় সেই ক্লিনিককে সিলগালা করে দিয়েছে উপজেলা স্বাস্থ্য বিভাগ।

বৃহস্পতিবার (২৬ মে) দুপুরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা ডাঃ মোহাম্মদ আব্দুস সোবহান এর উপস্থিতিতে ক্লিনিক সিলগালা করা হয়। এসময় তদন্ত কমিটির প্রধান উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের শিশু কনসালটেন্ট ডা. অনামিকা সাহা, মেডিকেল অফিসার ডা. নিশাত সাঈদা ও ডা. মো. খাদেমুল ইসলাম উপস্থিত ছিলেন। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা (টিএইচও) ডাঃ মোহাম্মদ আব্দুস সোবহান জানান, সিজার করার সময় প্রসূতির মৃত্যুর ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটি ক্লিনিক পরিদর্শন করে সিলগালা করে দিয়েছে। কর্তৃপক্ষ যাতে সেখানে তাদের কার্যক্রম চালাতে না পারে। ঘটনাটি নিয়ে তদন্ত চলছে।

এর আগে বুধবার রাতে উপজেলা গোবিন্দাসী ইউনিয়নের খানুরবাড়ি গ্রামের আতোয়ারের স্ত্রী লাইলী (৩৫) নামে এক প্রসূতি মা ওই ক্লিনিকে ভর্তি হলে অপারেশন টেবিলে ভুল চিকিৎসায় তার মৃত্যু হয়। মৃত লাইলীর স্বজনেরা অভিযোগ করে বলেন, আমরা বুধবার রাতে প্রথমে উপজেলা সদর হাসপাতালে নিয়ে যাই। সেখানে কর্তব্যরত ডাঃ টাঙ্গাইল সদর হাসপাতালে রেফার্ড করেন। হাসপাতালে দাড়িয়ে থাকা ক্লিনিকের দালাল শামছু আমাদেরকে মা ক্লিনিকে নিয়ে যায় সিজারের জন্য। এরপর ভূঞাপুর স্বাস্থ্যকমপ্লেক্সের আবাসিক ডাক্তার এনামুল হক সোহেল ও এনেস্থেশিয়া চিকিৎসক ডাঃ আল মামুন সিজারের জন্য অপারেশন থিয়েটারে নিয়ে যান। এর একটু পরেই রোগী বমি করতে শুরু করে। এবং রোগীকে অ্যাম্বুলেন্সে করে টাঙ্গাইলে নিয়ে যেতে বলেন। এসময় স্বজনদের সন্দেহ হলে রোগীর কাছে যেতে চাইলে ক্লিনিকের মালিক, ডাক্তার, নার্সেরা বাঁধা দেয়। পরে স্থানীয় লোকজন ও স্বজনের রোগীর কাছে গিয়ে দেখে মারা গেছে। এসময় সাধারণ মানুষ ক্লিনিক ঘিরে ফেললেও মালিক, ডাক্তার, নার্সেরা পালিয়ে যায়। পরে পুলিশ এসে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের টাঙ্গাইল সদর হাসপাতালে পাঠিয়ে দেয়।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments