শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
Homeসারাবাংলাসীতাকুণ্ডে বিস্ফোরণে মৃত্যুর মিছিলে রংপুরের ফরিদুল

সীতাকুণ্ডে বিস্ফোরণে মৃত্যুর মিছিলে রংপুরের ফরিদুল

জয়নাল আবেদীন: সীতাকুন্ডের বিএম কনটেইনার ডিপোতে অগ্নি বিস্ফোরণে মৃত্যুর মিছিলে রংপুরের একটি সন্তান রয়েছে । তার নাম ফায়ার ফাইটার ফরিদুজ্জামান ফরিদ। ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সে কর্মরত ছিলেন ফরিদ ।

ঘটনার দুদিন পেরিয়ে গেলেও ছেলের খোঁজ পাননি পিতা মাতা। রংপুরের মিঠাপুকুর উপজেলার ইমাদপুর ইউনিয়নের আদারহার সরকার পাড়া গ্রামের বাসিন্দা ফরিদুজ্জামান ফরিদ। পিতা সাইফুল পেশায় ভ্যান চালক ।মাতা ফুলমতি এ বাড়ি ওবাড়ি সহ নিজ ঘরের কাজ করেন । ফরিদ এক মাস আগে গ্রামের বাড়িতে ছুটি কাটিয়ে কর্মস্থলে যোগ দেন। এক ভাই এক বোনের মধ্যে ফরিদ ছিলেন বড়। তার ছোট বোন সাবিহা আকতার পঞ্চম শ্রেণির শিক্ষার্থী।

নিখোঁজ ফরিদের সন্ধানে ইতোমধ্যে সীতাকুন্ডের উদ্দেশে রওনা করেছেন নিকট আত্মীয়রা।ছেলে চাকরি করলেও ভ্যান নিয়ে ছুটে চলা বন্ধ হয়নি বাবা সাইফুল ইসলামের। বরং ছেলে আর বাবা মিলে পরিবারকে একটু সাজিয়ে নিতে করেছিলেন পরিকল্পনা। ইচ্ছে ছিল ছেলে ফরিদ আর একটু স্বাবলম্বী হলেই ভ্যানের চাকা ঘুরাবেন না তিনি। পেশা পরিবর্তন করে ছেলের মন মতো গুছিয়ে নেবেন সংসার।কিন্তু সে আশা-স্বপ্ন এখন ফিকে হতে বসেছে। অগ্নি বিস্ফোরণের ২দিন পার হলেও ফরিদের সন্ধান না পেয়ে অসুস্থ হয়ে পড়েছেন সাইফুল ও ফুলমতি। একমাত্র ছেলেকে ফিরে পাওয়ার অপেক্ষায় বারবার ঞ্জান হারিয়ে ফেলছেন যাচ্ছেন মা-বাবা। শুধু ফ্যালফ্যাল করে তাকিয়ে আছে বাড়ির উঠানের দিকে। মিঠাপুকুর ইউনিয়নের ইমাদপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শফিকুল ইসলাম নিখোঁজ ফরিদুজ্জামানের বাড়িতে গিয়ে খোঁজ-খবর নেন।

তিনি জানান, ফরিদের মা-বাবার অবস্থা ভালো না। ছেলের জন্য কাঁদতে কাঁদতে অসুস্থ হয়ে পড়েছেন। পরিবারের সবাই নিখোঁজ ফরিদের সন্ধান পেতে চেষ্টা করছে। তাদের আত্মীয়ের মধ্যে দুই-তিনজন চট্টগ্রামের সীতাকুন্ডর উদ্দেশে রওয়ানা হয়েছেন।রংপুর ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক ফরিদ আহাম্মদ চৌধুরী বলেন, বছর দুয়েক আগে সীতাকুন্ড ফায়ার সার্ভিস স্টেশনে ফায়ার ফাইটার (সিপাহি) পদে যোগ দেন ফরিদুজ্জামান ফরিদ।

শনিবার রাতে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনার পর থেকে তার কোনো সন্ধান পাওয়া যাচ্ছে না। ফরিদের নিখোঁজ হওয়ার বিষয়টিতে আমরাও উদ্বিগ্ন।এদিকে, চট্টগ্রামের সীতাকুন্ডের বিএম কনটেইনার ডিপোতে লাগা আগুনের ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪৯ জনে। এদের মধ্যে ৯ জন ফায়ার সার্ভিসকর্মী। তবে ফায়ার সার্ভিসের আরও চার কর্মী নিখোঁজ এরমধ্যে রংপুরের ফরিদ একজন। এ ঘটনায়দগ্ধ ও আহত হয়ে হাসপাতালে ভর্তি আছেন দুই শতাধিক মানুষ। ফায়ার সার্ভিস বলছে, লাশের সারি আরও দীর্ঘ হতে পারে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments