গিয়াস কামাল: সোনারগাঁও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে হোমিওপ্যাথী চিকিৎসা চালু করেছে সোনারগাঁও স্বাস্থ্য বিভাগ। রোগিদের স্বাস্থ্য সুরক্ষার জন্য এ ব্যবস্থার চালু করেছেন তারা।

প্রতিদিন (শুক্রবার ব্যতিত) সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত সকল নারী, পুরুষ ও শিশুদের জন্য এ বিভাগ চালু করা হয়। সোনারগাঁও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডাক্তার সজিব রায়হান জানান, এক সময় আমাদের দেশে হোমিওপ্যাথী চিকিৎসা জনপ্রিয় ছিল। কালের বিবর্তনে মানুষ আস্তে আস্তে হোমিওপ্যাথী চিকিৎসা থেকে দুরে সরে যাচ্ছে। তবে এখনো অনেক রোগী আছেন যারা হোমিওপ্যাথী চিকিৎসাকে গুরুত্ব দেন।

অনেক রোগী উপজেলায় ভাল হোমিওপ্যাথী ডাক্তার না থাকার কারণে শহরে গিয়ে হোমিও চিকিৎসা নিয়ে থাকেন। সে সকল রোগীদের কথা চিন্তা করে আমরা নতুন করে এ্যালোপ্যাথীও চিকিৎসার পাশাপাশি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে হোমিও চিকিৎসা ব্যবস্থা চালু করছি। স্বাস্থ্য কমপ্লেক্সে হোমিও চিকিৎসা চালু করার ব্যাপারে এমপি মহোদয় অনেক লেখালেখি করেছেন সেজন্য অতি সহজে সেবাটি চালু করেছি। যদিও এর আগে এখানে হোমিও চিকিৎসা চালু ছিলো। মাঝখান দিয়ে দীর্ঘদিন বন্ধ থাকার পর পুনরায় চালু করা হলো। এখানে অভিজ্ঞ ডাক্তারের পরার্মশে বিনামূল্যে জার্মানী থেকে আমদানীকৃত সকল প্রকার ঔষধ বিনামুল্যে রোগীদের প্রদানের ব্যবস্থা চালু করেছি। সপ্তাহে ৬দিন আমরা বিনামুল্যে সরকারী ৩টাকা ফি দিয়ে ডাক্তার দেখা ও বিনামুল্যে ঔধষ সরবরাহের ব্যবস্থা রয়েছে।

তিনি আরো জানান, উপজেলাবাসীর স্বাস্থ্য সুরক্ষার জন্য আমরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে হোমিওপ্যাথী পাশাপাশি প্রসুতি নারীদের ডেরিভারীসহ অন্যান্য সকল রোগের চিকিৎসা ঔষধ ও প্রয়োজনীয় সু পরামর্শ প্রদান করে থাকি।

Previous articleমানি লন্ডারিং মামলায় খন্দকার মোশাররফের ভাই বাবরের জামিন আবেদন খারিজ
Next articleরংপুরে মোটরসাইকেল কিনে না দেয়ায় স্কুলছাত্রের আত্মহত্যা
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।