মাসুদ রানা রাব্বানী: ইনস্টিটিউট অফ চাটার্ড এ্যাকাউন্টস অব বাংলাদেশ (আইসিএবি) রাজশাহী আঞ্চলিক শাখার উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার বেলা ১১টায় নগরীর বোয়ালিয়া থানার সামনে ফলক উন্মোচন ও ফিতা কেটে আইসিএবি রাজশাহী আঞ্চলিক শাখার আনুষ্ঠানিক উদ্বোধন করেন বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতিমন্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

উদ্বোধনকালে আইসিএবি‘র প্রেসিডেন্ট মোঃ শাহাদত হোসেন এফসিএ, ভাইস প্রেসিডেন্ট এমকে মুবিন এফসিএ, ভাইস প্রেসিডেন্ট মিস ফৌজিয়া হক এফসিএ, সদস্য মোঃ মনিরুজ্জামান এফসিএ, সদস্য মাহমুদ হুসাইন এফসিএ, সদস্য লুৎফুল হাদী এফসিএ, মোঃ ফোরকান উদ্দিন এফসিএ, প্রধান নির্বাহী কর্মকর্তা শুভাশিষ বসু উপস্থিত ছিলেন। উল্লেখ্য, আইসিএবি হলো বাংলাদেশে পেশাজীবী হিসাববিজ্ঞানীদের জাতীয় সংস্থা। এটিই বাংলাদেশে একমাত্র প্রতিষ্ঠান যেটির সনদপ্রাপ্ত হিসাববিজ্ঞানী উপাধি দেওয়ার অধিকার আছে।

বাংলাদেশে হিসাববিজ্ঞান পেশার গুনগত মান, পেশাগত নৈতিকতা, উন্নয়ন, প্রশিক্ষন, প্রসার ও রক্ষনাবেক্ষনে প্রতিষ্ঠানটি দীর্ঘ পাঁচ দশক ধরে কাজ করে আসছে। প্রতিষ্ঠানটি ফলপ্রসূ শিক্ষা ও প্রশিক্ষণ প্রদানের মাধ্যমে উচ্চতর দক্ষতাসম্পন্ন চার্টার্ড একাউন্ট্যান্ট তৈরি করে থাকে। বাংলাদেশের রাজধানী ঢাকা ও বন্দর নগরী চট্টগ্রামে আইসিএবি-এর আঞ্চলিক কার্যালয় রয়েছে। তৃতীয় শাখা হিসেবে রাজশাহী আঞ্চলিক কার্যালয় প্রতিষ্ঠা করা হলো।

Previous articleরাজশাহীতে জমে উঠেছে কোরবানীর পশুর হাট
Next articleকলাপাড়ায় মানসিক ভারসাম্যহীন এক ব্যাক্তির মরদেহ উদ্ধার
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।