মিরসরাইয়ে নিহত ছাত্রলীগ নেতা ইব্রাহিম রাজু ও অব্যাহতিপ্রাপ্ত আওয়ামী লীগ নেতা শাহিনুর ইসলাম

বাংলাদেশ প্রতিবেদক: মিরসরাইয়ে মো: ইব্রাহিম রাজু (২৭) নামে সাবেক একজন ছাত্রলীগ নেতা হত্যার ঘটনায় জড়িত থাকার অভিযোগে শাহিনুর ইসলাম নামে এক আওয়ামী লীগ নেতাকে পদ থেকে অব্যাহতি দেয়া হয়েছে। সে উপজেলার জোরারগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদকের দায়িত্বে ছিলেন এবং একই ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের সদস্য (মেম্বার)।

বৃহস্পতিবার (১৪ জুলাই) সন্ধ্যায় ইউনিয়স্থ উপজেলা আওয়ামী লীগ, ইউনিয়ন আওয়ামী লীগের কয়েকজন নেতৃবৃন্দ ও ৯ ওয়ার্ডের সভাপতি-সম্পাদকের মতামতের ভিত্তিতে তাকে অব্যাহতির এ সিদ্ধান্ত নেয়া হয়।

শুক্রবার (১৫ জুলাই) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন জোরারগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শ্যামল দেওয়ানজি।

তিনি বলেন, গত ৯ জুলাই রাতে ইউনিয়ন ছাত্রলীগের সাবেক যুগ্ম সম্পাদক ইব্রাহিম রাজু খুন হন। ওই খুনের ঘটনায় থানায় করা মামলায় শাহিনুর ইসলামকে ১ নম্বর আসামি করা হয়। এ কারণে দলীয় শৃংঙ্খলা ভঙ্গের অভিযোগে দলের নেতৃবৃন্দের মতামতের ভিত্তিতে তাকে পদ থেকে সাময়িকভাবে অব্যাহতি দেয়া হয়েছে।

তিনি আরো বলেন, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হজ্জ পালনের জন্য সৌদী আরব রয়েছেন। তার সাথে এবং উপজেলা আওয়ামী লীগের সভাপতি সম্পাদকের সাথে আলোচনার ভিত্তিতে তার বরাবরে অব্যাহতিপত্র দেয়া হবে।

উল্লেখ্য, গত ৯ জুলাই রাত ১০টার দিকে উপজেলার জোরারগঞ্জ বিশ্বরোড় দরবারটিলা এলাকায় রাজুকে গুরুতর আহত করে ফেলে যায়। পরে রাত ১টার দিকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে (চমেক) চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

হত্যার ঘটনায় নিহত রাজুর পিতা মো: মহিউদ্দিন ১৬ জনের নাম উল্লেখ করে সোমবার (১১ জুলাই) দুপুরে জোরারগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেছেন। মামলায় এক নম্বর আসামি করা হয়েছে ইউনিয়ন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং ৭ নম্বর ওয়ার্ডের সদস্য শাহিনুর ইসলামকে।

এই বিষয়ে কথা বলতে শাহিনুর ইসলামের ব্যক্তিগত ফোনে কয়েকবার যোগাযোগ করার চেষ্টা করা হলেও সংযোগ স্থাপন সম্ভব হয়নি।

Previous articleবিশ্বজিৎ হত্যা মামলার পলাতক আসামি বগুড়া থেকে গ্রেফতার
Next articleগাজীপুরে ফ্লাইওভারে প্রাইভেটকার-মোটরসাইকেল সংঘর্ষে নিহত ৩
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।