বৃহস্পতিবার, মার্চ ২৮, ২০২৪
Homeসারাবাংলাসাপাহারে সদ্য ভুমিষ্ট হওয়া সন্তানকে হারিয়ে 'প্রসূতি মা' পাগল প্রায়

সাপাহারে সদ্য ভুমিষ্ট হওয়া সন্তানকে হারিয়ে ‘প্রসূতি মা’ পাগল প্রায়

বাবুল আকতার: নওগাঁর সাপাহারে আম্বিয়া খাতুন (২২) নামের এক প্রসূতির মায়ের সদ্য ভুমিষ্ট হওয়া সন্তান রহস্যজনক ভাবে হারিয়ে যাওয়ার ঘটনায় এলাকায় ব্যাপক আলোড়ন সৃষ্ঠি হয়েছে। সন্তান হারিয়ে ওই প্রসূতি মা এখন পাগল প্রায়।

ওই প্রসূতির পরিবারের লোকজনের সাথে কথা বলে জানা গেছে উপজেলার কলমুডাঙ্গা বলদিয়াঘাট গ্রামের মহুবুল হোসেনের মেয়ে আম্বিয়া খাতুনের সাথে প্রায় ৪ বছর পূর্বে পার্শ্ববর্তী পাহাড়ী পুকুর গ্রামের মাহাবুর রহমানের বিয়ে হয়। বিয়ের পর থেকে তার পেটে আসা দু’ তিনটি সন্তান নষ্ট হয়ে যায়। এই বিষয়টি জীন ভুতের আছর বলে তার পরিবারের লোকজন মনে করে আসছিলেন। এবারেও আম্বিয়া খাতুন গভবর্তী হলে এলাকার ডাক্তার, কবিরাজ দ্বারা তাকে আগে থেকেই চিকিৎসা দেয়া হয়। মাতৃ গর্ভে সন্তানের বয়স ১০মাস পূর্ন হলে গত ১৬জুলাই শনিবার রাত অনুমান ১টার দিকে প্রসূতি আম্বিয়ার পেটে ব্যাথা উঠে। সে সবার অজান্তে শয়ন ঘর থেকে বের হয়ে বাড়ীর বাহিরে পায়খানায় যায়। তার সন্তান প্রসবের ব্যাথা বাড়তে থাকলে সে পায়খানা থেকে বের হয়ে নিজ বাড়িতে প্রবেশের জোর চেষ্টা করে।

আম্বিয়া খাতুন জানান এ সময় পিছন থেকে ভৌতিক ভাবে কে যেনো তার পা টেনে ধরে। শত চেষ্টা করেও বাড়ির ভিতর সে প্রবেশ করতে না পারায় সেখানেই তার সন্তান প্রসব হয়। পরে পিছন ফিরে সে তার সন্তানকে কোলে তুলে নিতে চাইলে সেখানে বড় বড় ৩ টি কুকুর তাকে বাধা দিয়ে তার সদ্য ভুমিষ্ট হওয়া সন্তানটিকে নিয়ে পালিয়ে যায়। সন্তান হারিয়ে প্রস্যুতি আম্বিয়া সে সময় চিৎকার করতে থাকলে বাড়ীর লোকজন ঘটনা স্থলে ছুটে এসে তাকে উদ্ধার করে। এ দিকে এই রহস্যজনক ঘটনা গ্রামে ছড়িয়ে পড়লে গ্রামের লোকজন দল বেঁধে সারা রাত আশে পাশের বিভিন্ন স্থানে সন্তানটিকে খুঁজতে থাকে। কোন ভাবেই নিখোঁজ ওই সন্তানের সন্ধান গ্রামের লোকজন করতে পারেনি।

স্থানীয় লোকজন জানান সন্তান প্রসবের পরে প্রস্যুতি আম্বিয়ার পেট খালি হলেও ঘটনাস্থলে সন্তান প্রসবের সময়ের কোন আলামত দেখা যায়নি। এ ঘটনায় ওই প্রসূতির পরিবারের পক্ষ থেকে দাবী করা হচ্ছে এটি জ¦ীন ভুতের কারবার, হয়ত কুকুরের রুপ ধরে কোন জ¦ীন সদ্য ভুমিষ্ট ওই সন্তান টি চুরি করে নিয়ে গেছে। সন্তান হারা ওই প্রসূতির বিশ্বাস তার সন্তানটি এখনও জীনের নিকট বেঁচে আছে। ঘটনার পর থেকে সন্তান হারা আম্বিয় খাতুন প্রায় পাগলের মত প্রলাপ করছে। রহস্যজনক এ ঘটনা লোকমুখে প্রকাশ হওয়ায় এলাকার উৎসুক জনতা বলদিয়াঘাটে প্রসূতি আম্বিয়ার বাবার বাড়িতে ভিড় করছে। এ বিষয়ে স্থানীয় ইউপির ওয়ার্ড সদস্য তরিকুল ইসলামের সাথে কথা হলে তিনিও একই ঘটনা শুনেছেন বলে জানান।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments