ফজলুর রহমান: রংপুরের পীরগাছায় পবিত্র ঈদুল আজহা উপলক্ষে ০৯টি ইউনিয়নে ভিজিএফ এর ৪শ ৮৫মেট্রিকটন চাল ৪৮ হাজার ৫শ ১১টি পরিবারের মাঝে নানা অনিয়ম ও অব্যাবস্থাপনার মধ্য দিয়ে বিতরণ করা হয়েছে। ইউনিয়নে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের অনুপস্থিতির কারণে চাল বিতরণে অনিয়মসহ বিক্রির অভিযোগ উঠেছে ।

ভিজিএফের বিক্রিত চাল দিনে দুপুরে একাধিক ভ্যান যোগে নিয়ে যাওয়া হচ্ছে ব্যাবসায়ীদের গোডাউনে । উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, পীরগাছার কল্যানী ইউনিয়নে ৪ হাজার ৫শ, পারুল ইউনিয়নে ৬ হাজার, ইটাকুমারী ইউনিয়নে ৪ হাজার ১শ, অন্নদানগর ইউনিয়নে ৪ হাজার ৮শ ১১জন, ছাওলা ইউনিয়নে ৬ হাজার ৪ শ জন, তাম্বুলপুর ইউনিয়নে ৬ হাজার ৪শ, পীরগাছা ইউনিয়নে ৭ হাজার ১শ, কৈকুরী ইউনিয়নে ৫হাজার ৩শ ও কান্দি ইউনিয়নে ৪ হাজার ৩ শ ৫০ জন হতদরিদ্রের নামে ১০ কেজি করে চাল বরাদ্দ দেয়া হয় । চাল বিতরণের সময় শুধু মাত্র ছাওলা ইউনিয়নের দায়িত্ব প্রাপ্ত অফিসার উপ-সহকারী কৃষি কর্মকর্তা হারুন-অর-রশিদ ছাড়া বাকী ০৮টি ইউনিয়নে কোন কর্মকর্তাকে দেখা যায়নি। কল্যানী ইউনিয়নে বিক্রিত চাল নির্বাহী ম্যাজিষ্ট্রেট কর্তৃক জব্দ করা হয়েছে ।

কৈকুড়ী ইউনিয়নে দিনে দুপুরে প্রকাশ্যে বেশ কয়েকটি ভ্যান যোগে পরিষদের গোডাউন থেকে ০৮/১০টি করে চালের বস্তা লোড করে ব্যাবসায়ীরা নিয়ে যাচ্ছেন । চাল বহনকারী ভ্যান চালক শাহীন বলেন, ফারুক ব্যাপারীর ক্রয় করা চাল ইউনিয়ন পরিষদের গোডাউন হতে আমি তার গোডাউনে নিয়ে যাচ্ছি। কৈকুড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নূর আলম ব্যাবসায়ীদের চাল ক্রয়ের কথা স্বীকার করে বলেন তারা আগে চাল ক্রয় করেছিল সেগুলি ভ্যান চালকরা নিয়ে যাচ্ছেন ।

কৈকুড়ী ইউনিয়নের দায়িত্ব প্রাপ্ত অফিসার একাডেমিক সুপার ভাইজার ফারুকুজ্জামান ডাকুয়া বলেন চাল বিতরনের পুরা সময় অফিসার বসে থাকা বাধ্যতামুলক নয় । চেয়ারম্যানের বক্তব্যই আমার বক্তব্য । অপর দায়িত্ব প্রাপ্ত অফিসার সহকারী উপজেলা শিক্ষা অফিসার শাহীনুর আলম বলেন ভিজিএফ এর চাল ক্রয় বিক্রয় অন্যায় । অনুপস্থিতির বিষয়ে তিনি বলেন ভ্যানে চাল নেয়ার সময় আমার দায়িত্ব ছিল না ওই সময় দায়িত্ব ছিল ফারুকুজ্জামান ডাকুয়ার।

Previous articleআ’লীগ কখনো ফাঁকা মাঠে গোল দিতে চায় না: কাদের
Next articleসাপাহারে সদ্য ভুমিষ্ট হওয়া সন্তানকে হারিয়ে ‘প্রসূতি মা’ পাগল প্রায়
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।