বাংলাদেশ প্রতিবেদক: মুজিবশতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে আশ্রয়ণ প্রকল্পের আওতায় তৃতীয় ধাপে জয়পুরহাটে আরও ১৫২ ভূমিহীন ও গৃহহীন পরিবার ঘর পেল। বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর ভার্চুয়ালি উদ্বোধনের পর জয়পুরহাটের পাঁচবিবি উপজেলা পরিষদ মিলনায়তনে আনুষ্ঠানিকভাবে উপকারভোগীদের হাতে ঘরের চাবি হস্তান্তর করেন জেলা প্রশাসক শরীফুল ইসলাম।

প্রধানমন্ত্রীর ঘোষনা অনুযায়ী ভূমিহীন ও গৃহহীনদের সরকারি ব্যবস্থাপনায় দুই শতক জমিতে দু’কক্ষ বিশিষ্ট সেমি-পাকা একটি করে ঘর ও জমির মালিকানর দলিল প্রদান করা হয়। নজরকারা এসব ঘরে রয়েছে পানি ও বিদ্যুৎ ব্যবস্থা, ইটের দেয়াল, কংক্রিট মেঝে, সবুজ টিনের ছাউনি, একটি রান্না ঘর, টয়লেট ও সামনে খোলা বারান্দা। এছাড়া রয়েছে আধুনিক ও উন্নত জীবন যাত্রার সকল সুযোগ-সুবিধা।

প্রধানমন্ত্রী এ কার্যক্রমের উদ্বোধনের পর ঘরগুলোর তালাচাবি ও দলিল তাদের হাতে হস্তান্তর করা হয়। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সভাপতি আরিফুর রহমান রকেট, জেলা পুলিশ সুপার মাসুম আহম্মদ ভুঁইয়া,পাঁচবিবি উপজেলা চেয়ারম্যান মনিরুল শহিদ মুন্না, উপজেলা নির্বাহী মোঃ বরমান হোসেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাকির হোসেন মন্ডল, এদিকে জয়পুরহাট সদর উপজেলায় ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ হস্তান্তর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক মহিউদ্দীন জাহাঙ্গীর, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আরাফাত হোসেন, জেলা প্রশাসনের সহকারী কমিশনার রিফাতুল ইসলাম,জেলা আওয়ামী লীগের সহ সভাপতি নৃপেন্দনাথ মন্ডল।

Previous articleনারীর এডিট করা অশ্লীল ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে, রাজশাহীতে বখাটের কারাদণ্ড
Next articleজয়পুরহাটে কিডনি ব্যবসায়ী, প্রতারক চক্র ও ট্রান্সফর্মার চোর দলের ১০ সদস্য গ্রেফতার
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।