বাংলাদেশ প্রতিবেদক: জয়পুরহাট গোয়েন্দা পুলিশ ও পাঁচবিবি থানা পুলিশ জেলার বিভিন্ন স্থানে পৃথক অভিযান চালিয়ে কিডনী চক্রের ৩ দালাল, জাল ডকুমেন্টস তৈরী চক্রের ৩ প্রতারক ও বৈদ্যুতিক ট্রান্সফরমার চোর চক্রের ৩ সদস্যসহ চোর দলের ১০ সদস্য গ্রেফতার করেছে।

আজ বৃহষ্পতিবার দুপুরে জেলা পুলিশ সুপারের কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভূঞা প্রেস বিফ্রিংয়ে সাংবাদিকদের এসব তথ্য জানান। গতকাল বুধবার দিবাগত মধ্যরাত থেকে প্রায় ১৪ ঘন্টাব্যাপী আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা প্রমান ও আলামত সহ ওই অপরাধীদের গ্রেফতার করা হয়। পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভূঞা জানান, কিডনী কেনাবেচা দালাল চক্রের সদস্যরা জয়পুরহাটের কালাই উপজেলার গরীব, অসহায় ও ঋণগ্রস্থ মানুষদের বড় অংকের টাকার প্রলোভন দিয়ে ফাঁদে ফেলে। এরপর বিদেশে নিয়ে তার কিডনী অপসারণ করায়। পরে চুক্তি অনুযায়ী টাকাও না দিয়ে তাদের বাড়ি পাঠিয়ে দেয়।

অন্যদিকে জাল ডকুমেন্ট তৈরী চক্রটি জয়পুরহাট সোনালী ব্যাংকের ভুয়া চালান, সীল, ১৪ লাখ টাকার জাল ডকুমেন্ট তৈরী করে আইনজীবির মাধ্যমে এক সাজাপ্রাপ্ত আসামীকে আদালত থেকে জামিন করায়। এরপর থেকে সে আসামী পলাতক রয়েছে। এছাড়া বৈদ্যুতিক ট্রান্সফার চোর চক্রের সদস্যরা ট্রান্সফরমার চুরি করে তার মুল্যবান তামা বিক্রি করে দেয়। কেউবা বিকাশে টাকা দিলে ট্রান্সফরমার ফেরত দেওয়া হতো। এমন খবরে পুলিশ তাদের সবাইকে খুজছিল। অবশেষে এদের মুলহোতাসহ তিন চক্রের ১০ সদস্যকে গ্রেপ্তার করা হয়।

Previous articleপ্রধানমন্ত্রীর উপহারের জমিসহ ঘর পেল জয়পুরহাটের ১৫২ পরিবার
Next articleরংপুরে বিশ্ব জনসংখ্যা দিবস উদযাপন
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।