জয়নাল আবেদীন: রংপুর নগরীর দেওয়ানবাড়ী রোডের ব্যবসা প্রতিষ্ঠানে সন্ত্রাসী হামলার প্রতিবাদে ব্যবসায়ী সমিতিসহ দোকান মালিকরা আধাবেলা দোকানপাট বন্ধরেখে কর্মবিরতি, পালন মানববন্ধন-সমাবেশ ও সংবাদ সম্মেলন করেছে । রংপুর নগরীর দেওয়ানবাড়ী রোডের লোহাপট্টিতে বিউটি হার্ডওয়্যারসহ দুটি ব্যবসা প্রতিষ্ঠানে সন্ত্রাসী হামলা ও হত্যা চেষ্টার প্রতিবাদে অর্ধদিবস কর্মবিরতি পালন করেছে দেওয়ানবাড়ী রোড ব্যবসায়ী সমিতিসহ মহানগর দোকান মালিক সমিতি।

সকাল থেকে দুপুর ২টা পর্যন্ত এই মানববন্ধনে নগরীর দেওয়ানবাড়ী,তালতলা,বেতপট্টি,সেনপাড়াসহ বিভিন্ন ব্যবসায়ী সংগঠনের ৫ শতাধিক দোকান মালিক ও কর্মচারিরা অংশ নেয়। এসময় বিউটি হার্ডওয়্যারের মালিক রংপুর চেম্বারের পরিচালক জুলফিকার আজিজ খান ভুট্টু অভিযোগ করেন,ফজলুর হক ও তার দুই ছেলেসহ ৫০-৬০ জনের ভাড়াটিয়া সন্ত্রাসীরা ১৮ আগস্ট সন্ধায় তাঁর ব্যবসা প্রতিষ্ঠানে হামলা চালায় ও কর্মচারিদের হত্যার চেষ্টা এবং দোকান লুট করে তালাবদ্ধ করে দেয়। এর আগে গত ১৫ই জুনে এ ধরণের হামলায় আমি থানায় মামলা করলে তাদের পুলিশ গ্রেফতার করে ও জামিনে এসে আবার আমার প্রতিষ্ঠানে সন্ত্রাসী হামলা করে। থানায় মামলা করার পরেও আসামী গ্রেফতার না হওয়ায় আজ ব্যবসায়ীরা আসামী গ্রেফতার ও বিচারের দাবিতে পূর্ণ দিবস কর্মবিরতি পালনে দোকান বন্ধ করে মানববন্ধন করে। পরে পুলিশ প্রশাসনের আশ্বাসে দুপুর দুইটা পর্যন্ত কর্মবিরতি অব্যাহত রাখে। এর পরে সংবাদ সম্মেলন করে আসামীদের গ্রেফতার ও বিচার না হলে বৃহত্তর কর্মসূচির ঘোষনা দেয়। এসময় বিভিন্ন ব্যবসায়ী নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

মানবন্ধন সমাবেশেষে বক্তব্য প্রদান করেন স্বর্ণ ব্যবসায়ি নেতা আমিনুল ইসলাম রাজু, চেম্বার পরিচালক রতন, সিনিয়র ব্যবসায়ি মওলা সহ অন্যান্য নেতৃবৃন্দ ।

Previous articleইবির বগুড়া জেলা কল্যাণ সমিতির নয়া সভাপতি বাপ্পী, সম্পাদক সাকিব
Next articleগোপন ওয়েবিলে আলিফ পরিবহনের শ্রমিকদের কর্মবিরতি
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।