বাংলাদেশ প্রতিবেদক: কুমিল্লার লাকসামে এক হাজার ৪০০ টাকা ডাকাতির জন্য তিন ব্যবসায়ীকে গলা কেটে হত্যা মামলায় ১৭ বছর পলাতক থাকার পর মো: নেওয়াজ শরীফ রাসেল ওরফে সবুজ ওরফে বাবু (৩৭) নামের এক আসামিকে গ্রেফতার করেছে র‌্যাব।

সোমবার দুপুরে তাকে আদালতে পাঠানো হয়। এর আগে রোববার রাতে কুমিল্লার আলেখারচর বিশ্বরোড এলাকা থেকে তাকে গ্রেফতার করে সোমবার সকালে পুলিশের কাছে হস্তান্তর করে র‌্যাব।

নেওয়াজের বাড়ি জেলার লাকসাম উপজেলার শ্রীয়াং দক্ষিণ পাড়া গ্রামে।

র‌্যাব-১১-এর কোম্পানি কমান্ডার মেজর মোহাম্মদ সাকিব হোসেন জানান, ২০০৭ সালের কুমিল্লার আলোচিত তিন ব্যবসায়ী হত্যা মামলার পলাতক আসামিকে গোয়েন্দা তৎপরতায় গ্রেফতার করা হয়েছে।

র‌্যাব জানায়, লাকসামের শ্রীয়াং বাজারে এক হাজার ৪০০ টাকা ডাকাতির করার জন্য তিন ব্যবসায়ীকে গলা কেটে হত্যার ঘটনাটি র‌্যাবের নজরে আসে। আসামিদের গ্রেফতার করতে গোয়েন্দা নজরদারি বাড়ানো হয়।
গ্রেফতার ব্যক্তি ২০০৭ থেকে ২০১৬ সাল পর্যন্ত সাভার এলাকায় হকারি করে সেখানে বসবাস করে আসছিলেন। ২০১৬ সালে তার স্ত্রী তার প্রকৃত পরিচয় ও মামলার বিষয়টি জানতে পারলে তাদের বিচ্ছেদ হয়। তখন ভয়ে তিনি সাভার এলাকা ত্যাগ করে ঢাকার কমলাপুর রেলস্টেশন এলাকায় বসবাস শুরু করেন। পরে ২০২০ সালে বাবার মৃত্যুর পর পরিবার নিয়ে সাভার এলাকা ত্যাগ করে কুমিল্লার বরুড়া এলাকায় বাসা ভাড়া নিয়ে বসবাস শুরু করেন। পরে এলাকায় বিষয়টি তেমন আর আলোচনায় না থাকায় নেওয়াজ মায়ের সাথে ভাড়া বাসায় থাকা শুরু করেন। এ সময় তিনি রাজমিস্ত্রির সহযোগী ও পরে বিভিন্ন পরিবহনে সহকারীর কাজ করে আসছিলেন।

লাকসাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মেজবাহ উদ্দিন ভূঁইয়া জানান, কুমিল্লা র‌্যাব-১১ সোমবার সকালে হত্যার মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিকে থানায় হস্তান্তর করা পর আজ দুপুরে কুমিল্লায় আদালতে পাঠানো হয়েছে।

Previous articleআক্কেলপুরে হাটের জায়গায় আ’লীগ নেতার বহুতল ভবন নির্মাণ
Next articleচাঁপাইনবাবগঞ্জে সার ব্যবসায়ীকে ২০ হাজার টাকা জরিমানা
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।