বাংলাদেশ প্রতিবেদক: কলাপাড়ার লালুয়া ইউনিয়নের চিঙ্গুরিয়া গ্রামের হতদরিদ্র একটি পরিবারে জন্মগ্রহন করেন শিশু সামিউল (৩)। তিন বছর আগে বাবা-মায়ের কোল জুড়ে ছোট্ট এ শিশুটির জন্ম হয়। ধীরে ধীরে বড় হতে থাকে সামিউল। বর্তমানে দুরারোগ্য ক্যান্সার বাসা বাঁধেছে তার শরীরে।

বাম চোখের ভিতরে ধরা পরেছে টিউমার। সেই টিউমার এখন রুপ নিয়েছে মরনব্যাধি ক্যান্সারে। বাম চোখটি অপারেশন কওে সরিয়ে ফেলতে হবে। তা নাহলে সমস্ত শরীরে ক্যান্সার ছড়িয়ে মৃত্যু বেড়ে যাবে। এমনই অভিমত করেছেন বিশেষজ্ঞ ডাক্তারগন। অথছ অর্থের অভাবে চিকিৎসা বন্ধ রয়েছে তার। এ কারনে চিকিৎসার জন্য সমাজের বিত্তবানদের কাছে সাহায্যের হাত পেতেছেন সামিউলের পরিবার।

স্থানীয় সূত্রে জানা যায়, শিশু সামিউলের পিতা মো. সায়েম মোল্লা। গ্রামের বাড়ি ধানখালী ইউনিয়নে। সেখানে বসতভিটা না থাকায় লালুয়া ইউনিয়নের চিঙ্গুরিয়া গ্রামে নানা মৃত্যু নুর হোসেন মাতব্বরের বাড়িতে বসবাস করে আসছে তার পরিবার। বাবা সায়েম মোল্লা ঢাকায় দিনমজুরের কাজ করেন। বোন সামিয়া (৮) ও মায়ের সাথে গ্রামে থাকেন শিশু সামিউল। এখানেই তার জন্ম। বয়স তিন বছর। বড় হওয়ার সাথে সাথে তার চোখের চাহনির অস্বাভাবিক পরিবর্তন লক্ষ্য করেন মা ফজিলাতুন নেছা বেগম। গত চারমাস আগে সন্দেহ আরোও ঘনিভূত হলে প্রথমে কলাপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ডাক্তার দেখান তিনি। সেখানকার ডাক্তার ঢাকা নিয়ে চিকিৎসা করার পরামর্শ দেন। অভাবের সংসারে ঢাকা গিয়ে চিকিৎসা করানো অসম্ভব হয়ে যায় তার কাছে। ধার-দেনা করে অনেক কষ্টে কিছু টাকা সংগ্রহ করে সন্তান নিয়ে ঢাকার উদ্দেশ্যে পাড়ি দেন মা ফজিলাতুন নেছা। সেখানে প্রথম কাশিপুর চক্ষু হাসপাতালে ডাক্তার দেখালে তারা কোন রোগ নির্ণয় করতে পারেনি। পরে ইসলামিয়া হাসপাতালে ডাক্তার দেখিয়ে ধানমন্ডি ইবনে সিনায় টেষ্ট করালে শিশুটির বাম চোখের মধ্যে টিউমার ধরা পড়ে। যা এখন ক্যান্সারে রুপ নিয়েছে। শিশুটিকে বাঁচাতে হলে অতি দ্রুত অপারেশন করে চোখটি ফেলে দিতে হবে। এমন কথাই সেখানকার ডাক্তারগন শিশু সামিউলের মা ফজিলাতুননেছাকে জানান।

শিশুটির চোখের অপারেশন, চোখ প্রতিস্থাপন ও চিকিৎসা ব্যয়ে প্রায় দুই লাখ টাকা প্রয়োজন। যা বহন করা তার পরিবারের কাছে একেবারেই অসম্ভব। তাই সমাজের বিত্তবানদের কাছে শিশুটির পরিবার সাহায্য প্রার্থনা করেন। শিশু সামিউলের মা ফজিলাতুননেছার মোবাইল নাম্বারে ০১৭০১-৯৩১২৪৪ ।

Previous articleকালিহাতীতে দৈনিক মজলুমের কন্ঠের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত
Next articleঝরে পড়া শিক্ষার্থীদের শিক্ষার মূলস্রোতধারায় ফেরাতে ৫২টি শিখনকেন্দ্র উদ্বোধন
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।