মাসুদ রানা রাব্বানী: রাজশাহীর বাগমারায় অনুমোদন না নিয়ে কার্যক্রম শুরু করে গ্রাহকের অর্থ আত্মসাতের অভিযোগে ‘মহিলা উন্নয়ন সংস্থা মৈত্রী’ নামে একটি এনজিওর ম্যানেজার জাহাঙ্গীর আলম বাবু (৩৮)কে গ্রেফতার করেছে পুলিশ।

বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) সন্ধ্যা ৭টার দিকে উপজেলার ভবানীগঞ্জ থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতার জাহাঙ্গীর উপজেলার নিমপাড়া গ্রামের আবুল কালামের ছেলে। পুলিশ জানায়, উপজেলায় মহিলা উন্নয়ন সংস্থা মৈত্রী নামে একটি এনজিও অনুমতি না নিয়েই কার্যক্রম শুরু করে। এরপর গ্রাহকদের বিভিন্নভাবে প্রলোভন দেখিয়ে তাদের থেকে সঞ্চয় সংগ্রহ করে। সেই সঞ্চয়ের অর্থ আত্মসাতের অভিযোগ রয়েছে এ সংস্থার বিরুদ্ধে। তারা গ্রাহকদের জন্য সহজশর্তে বড় অঙ্কের ঋণ দেওয়ার প্রলোভন দেখিয়ে জামানত নিয়ে গত ৬ সেপ্টেম্বর পালিয়ে যায়। তদন্ত করে এর সত্যতাও পাওয়া যায়।

ভুক্তভোগীদের অভিযোগের পরিপ্রেক্ষিতে বৃহস্পতিবার দুপুরে বাবুকে ভবানীগঞ্জ বাজারে মহিলা উন্নয়ন সংস্থার অস্থায়ী কার্যালয়ে নিয়ে জিজ্ঞাসাবাদ করেন গোয়েন্দা কর্মকর্তারা। গ্রাহকদের টাকা আত্মসাতের বিষয়টি বাবু স্বীকার করেন। সন্ধ্যায় বাগমারা থানা পুলিশ তাকে গ্রেফতার করে। বাগমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রবিউল ইসলাম বলেন, মহিলা উন্নয়ন সংস্থা মৈত্রীর সরকারি কোনো অনুমোদন নেই। তারা প্রতারণার মাধ্যমে গ্রাহকদের টাকা সংগ্রহ করে তা আত্মসাৎ করে। এ ঘটনায় মামলা হয়েছে।

Previous articleরংপুর লেডিস ক্লাবের পরিচালনায় ‘চারুতা’ চারুকলা শিখন একাডেমির আনুষ্ঠানিক কার্যক্রম শুরু
Next articleরাজশাহীর বাজারে ফের বাড়লো মাছ ও ডিমের দাম
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।