বুধবার, এপ্রিল ১৭, ২০২৪
Homeসারাবাংলাজাতিসংঘে একাত্তরের গণহত্যা স্বীকৃতির দাবিতে রংপুরে মানববন্ধন

জাতিসংঘে একাত্তরের গণহত্যা স্বীকৃতির দাবিতে রংপুরে মানববন্ধন

জয়নাল আবেদীন: ১৯৭১ সালে বাংলাদেশে সংগঠিত নির্মম গণহত্যার জাতিসংঘ কর্তৃক স্বীকৃতির দাবিতে সেক্টও কমান্ডারস ফোরাম মুক্তিযুদ্ধ ৭১,রংপুর জেলা শাখা ও সাহিত্য সংস্কৃতি সামাজিক সংগঠন ফিওে দেখা’র মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে ।

সোমবার সকাল সকাল ১০টায় রংপুর প্রেসক্লাবের সামনে মানবন্ধন কর্মসূচিতে সংগঠনের সভাপতি বীর মুক্তিযোদ্ধা শাহাদত হোসেন ও সাধারণ সম্পাদক রেজাউল করিম মুকুলের নেতৃত্বে মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী কবি, লেখক, সংগঠক ও বিভিন্ন পেশার মানুষ অংশগ্রহণ করেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন ফিওে দেখার সাধারণ সম্পাদক ও সেক্টর কমান্ডারস ফোরাম মুক্তিযুদ্ধ ৭১,রংপুর জেলা শাখার সাংগঠনিক সম্পাদক সাকিল মাসুদ।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন,বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ এর সাবেক রংপুর জেলা ইউনিট কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোজাফ্ফর হোসেন চাঁদ, অতিরিক্ত সচিব (অব:) বীর মুক্তিযোদ্ধা সুশান্ত চন্দ্র খান,অধ্যক্ষ ফখরুল আনাম বেঞ্জু,ফিরে দেখা সভাপতি এমাদ উদ্দিন আহমেদ, উদীচী রংপুর জেলা সাধারণ সম্পাদক কাফি সরকার, কবি এএসএম হাবিবুর রহমান, সহকারী অধ্যাপক কবি ড. শাহসুলতান তালুকদার, ছড়াকার ও সংগঠক রেজাউল করিম জীবন, বাসদের জেলা আহ্বায়ক আব্দুল কুদ্দুস, মুক্তিযোদ্ধার সন্তান কবি ও শিক্ষক সাহিনা সুলতানা, রজবআলী,কবি রবিন জাকারিয়া, শারমিন আখতার, সিরাজুল ইসলাম এফএফ, রেজিনা সাফরিন, শারমিন আখতার মনি প্রমুখ। মুক্তিযুদ্ধেও পক্ষে প্রতিবাদী কবিতা ও গান উচ্চারণ করেন তুষিণ, তুলনা, গহনা । মানববন্ধন কর্মসূচিতে বক্তারা ১৯৭১ সালে সংগঠিত নির্মম গণহত্যার আন্তর্জাতিক স্বীকৃতি,ক্ষতিপূরণ ও যুদ্ধাপরাধীদের বিচারের দাবি করে বক্তব্য রাখেন। এসময় রংপুরের কবি ও লেখকগণ মুক্তিযুদ্ধেও পক্ষে প্রতিবাদী কবিতাএবং গণসংঙ্গীত উচ্চারণ করেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments