বাংলাদেশ প্রতিবেদক: নিখোঁজের ছয় দিন পর সাতক্ষীরা মেডিক্যাল কলেজ হাসপাতালের (সামেক) লিফট থেকে মোহাম্মদ সৈয়দ আলী মণ্ডল (৮২) নামে এক বীর মুক্তিযোদ্ধার লাশ উদ্ধার করেছে পুলিশ।

রোববার দুপুর দেড়টার দিকে লিফট খুলে তার লাশ উদ্ধার করা হয়।

সৈয়দ আলী সাতক্ষীরা সদর উপজেলার বৈচনা গ্রামের মৃত এজাহার আলী মণ্ডলের ছেলে।

সাতক্ষীরা মেডিক্যাল কলেজ হাসপাতালের মেডিক্যাল টেকনোলজিস্ট আব্দুল হালিম জানান, হাসপাতালের একটি পেসেন্ট লিফট থেকে প্রচণ্ড দুর্গন্ধ বের হচ্ছিল। বিষয়টি জানার পর দুপুরে লিফটম্যানকে ডেকে এনে ওই লিফটি খোলার পর দেখা যায় তার ভেতরে একটি লাশ পড়ে আছে। তার গায়ের পাঞ্জাবিতে মুক্তিযোদ্ধার একটি স্টিকার লাগানো ছিল।

তিনি আরো বলেন, খবর পেয়ে বীর মুক্তিযোদ্ধার পরিবারের সদস্যরা এসে তাকে শনাক্ত করেন। তারা জানায়, ছয় দিন আগে তিনি নিখোঁজ হন। অনেক খোঁজাখুঁজির পর তাকে না পেয়ে গত বুধবার সাতক্ষীরা সদর থানায় একটি হারানো ডায়েরি করা হয়।

আব্দুল হালিম বলেন, গত তিন মাস ধরে এই লিফটি বন্ধ রয়েছে। ওপরের চার তলায় লিফটে দরজায় অল্প একটু ফাঁকা ছিল। ধারণা করা হচ্ছে কোনোভাবেই তিনি ওই ফাঁকা দিয়ে লিফটে ঢুকে নিচে পড়ে যান। এরপর তার মৃত্যু হয়।

নিহতের ছেলে আব্দুল্লাহ জানান, গত ৪ অক্টোবর মঙ্গলবার সকালে তার বাবা বাড়ি থেকে বের হয়ে ওষুধ নেয়ার জন্য সাতক্ষীরা মেডিক্যাল কলেজ হাসপাতালে যান। এরপর থেকে তিনি নিখোঁজ ছিলেন। এ ঘটনায় পর দিন বুধবার সদর থানায় নিখোঁজের একটি সাধারণ ডায়েরি করা হয়।

তবে নিহতের পরিবারের দাবি, জমিজমা সংক্রান্ত বিরোধের জেরে তাকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে।

সাতক্ষীরার সহকারী পুলিশ সুপার (সদর সার্কেল) মীর আসাদুজ্জামান জানান, ‘সকালে মেডিক্যাল কলেজ হাসপাতালের একজন স্টাফ আমাকে ফোন দিয়ে জানান যে লিফটের নিচ থেকে দুর্গন্ধ বের হচ্ছে। হয়তো এখানে কোনো লাশ বা অন্য কিছু থাকতে পারে। এরপর সাথে সাথে পুলিশ পাঠিয়ে লাশটি উদ্ধার করে সদর হাসপাতাল মর্গে পাঠায়।’

সাতক্ষীরা মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক ডা: কুদরত-ই-খুদা জানান, ‘হাসপাতালের চারটি লিফটের মধ্যে তিনটি নষ্ট। সকালে মেডিক্যালের স্টাফ আরিফ জানান, নষ্ট একটি লিফট থেকে প্রচণ্ড দুর্গন্ধ বের হচ্ছে। পরে পুলিশকে খবর দিলে পুলিশ লাশটি উদ্ধার করে।’

Previous articleশ্রীমঙ্গলে দুর্লভ প্রজাতির ক্যান্টরের কুকরি সাপ উদ্ধার
Next articleপাঁচবিবিতে পর্ন ভিডিও সরবরাহের অভিযোগে ৬ যুবক আটক
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।