মোঃ জালাল উদ্দিন: মৌলভীবাজারের শ্রীমঙ্গলে সদর ইউনিয়নে নওয়াগাঁও দেবপাড়া এলাকার বিশ্ব বণিকের মুদির দোকানে ভিতর থেকে দুলর্ভ প্রজাতির সাপ উদ্ধার করা হয়েছে।

রবিবার ৯ অক্টোবর ২০২২ইং, দুপরে নওয়াগাঁও দেবপাড়া এলাকার বিশ্ব বণিকের মুদির দোকানে একটি সাপ ডুকে পড়ে। সাপটি দেখে সবাই আতঙ্কিত হয়ে পরেন। সাথে সাথে মুদির দোকানের মালিক বিশ্ব বনিক ফোন দিয়ে বাংলাদেশ বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনকে পরিচালক স্বপন দেব সজলকে খবর দেন। পরে বনবিভাগ ও বাংলাদেশ বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশন পরিচালক সেখানে গিয়ে সাপটি উদ্ধার করে নিয়ে আসেন। বাংলাদেশ বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনকে পরিচাক স্বপন দেব সজল বলেন, আমাকে নওয়াগাঁও দেবপাড়া থেকে বিশ্ব বণিক নামে একজন লোক ফোন দিলে আমি বনবিভাগকে সাথে নিয়ে সাপটিকে উদ্ধার করে নিয়ে আসি। কিন্তু উদ্ধার হওয়া সাপটি দুলর্ভ প্রজাতির তাই সনাক্ত করতে পারিনি পরবতীতে প্রাণীবিদ্যা বিভাগ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ডাঃ মনিরুল এইচ খান ও ডাঃ কামরুল হাসান এবং আদনান আজাদ তাদের সাথে কথা বলে জানতে পারি যে সাপটি দুলর্ভ প্রজাতির।

সাপটির ইংরেজি নাম (ক্যান্টরের কুকরি)এর বাংলা নাম এখনো জানা যায়নি সাপটির সাইজ ৯০-১১০ সেন্টিমিটার।বর্তমানে সাপটি বনবিভাগ এর কাছে আছে।

Previous articleদেশের বৃহত্তম সেচ প্রকল্প তিস্তা ব্যারাজ পরিদর্শনে চীনা রাষ্ট্রদূত
Next articleনিখোঁজের ৬ দিন পর হাসপাতালের লিফট থেকে বীর মুক্তিযোদ্ধার লাশ উদ্ধার
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।