জয়নাল আবেদীন: রংপুরে মৌবন হোটেল কর্তৃপক্ষের সাথে হরিজন সম্প্রদায়ের অপ্রীতিকর ঘটনার প্রতিবাদে বাংলাদেশ রেস্তোরাঁ মালিক সমিতি রংপুর জেলা শাখার উদ্যোগে প্রতিবাদ সভা ও সরকারের বিভিন্ন দপ্তরে স্মারকলিপি প্রদান করা হয় ।

বুধবার নগরীর কাচারীবাজার কোট মসজিদ কমপ্লেক্স মার্কেটে সমিতির কার্যালয়ে প্রতিবাদ সভায় বাংলাদেশ রেস্তোরাঁ মালিক সমিতি রংপুর জেলা শাখার সভাপতি আলহাজ¦ নুরুল হক মুন্নার সভাপতিত্বে বক্তব্য রাখেন বাংলাদেশ রেস্তোরাঁ মালিক সমিতি রংপুর জেলা শাখার সিঃ সহ সভাপতি জীবন সিংহ, সহ সভাপতি নিরঞ্জন ঘোষ, মোঃ আছলাম, সাধারণ সম্পাদক শাহ মোঃ শাহিদ আখতার সোহেল, সহ সাধারণ সম্পাদক আব্দুল খালেক, সাংগঠনিক সম্পাদক ইব্রাহীম হক ব্যাপারী, সদস্য বানিউল আদম বাবু সহ অন্যান্য হোটেল মালিকগন । বক্তারা বলেন, এ দেশের সমাজ ব্যবস্থা হররিজন সম্প্রদায়ের লোকেদের আলাদা করে রেখেছে। এই সমাজের মানুষ হরিজনদের নিয়ে একসাথে বসবাস করেনা । তাহলে কেন হোটেল কর্তৃপক্ষকে হরিজনদের বসে খাওয়াওনোর জন্য বাদ্ধ করা হচ্ছে।

বাংলাদেশ সরকার কর্তৃক হোটেল কতৃপক্ষকে এধরনের কোন আদেশ বা চিঠি প্রদান করে নাই । বক্তারা আরও বলেন, এই সমাজের মানুষেরা যদি হরিজনদের অধিকার দিয়ে একসাথে বসে খেতে চায়, তাহলে হোটেল কতৃপক্ষের কোন আপত্তি থাকবেনা। তাই উক্ত বিষয়টির সঠিক সমাধানের দাবিতে বাংলাদেশ রেস্তোরাঁ মালিক সমিতি রংপুর জেলা শাখার পক্ষ থেকে রংপুর সিটি মেয়র রংপুর জেলা প্রশাসক, নিরাপদ খাদ্য অধিদপ্তর রংপুর, রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার, রংপুর চেম্বার অব কমার্স ,রংপুর মেট্রোপলিটন চেম্বার অব কমার্স, রংপুর জেলা দোকান মালিক সমিতি ও রংপুর প্রেস ক্লাব বরাবরে স্মারকলিপি প্রদান করা হয়।

উল্লেখ্য গত ১ অক্টোবর শনিবার সন্ধায় রংপুর মৌবন হোটেলে হরিজন সম্প্রদায়ের লোকেরা এসে টেবিলে বসে খাবার চাইলে পার্শবর্তি কাস্টমার তাদেরকে চিনতে পেরে আপত্তি জানালে হোটেল কর্তৃপক্ষ তাদেরকে টেবিল থেকে উঠে যেতে বলেন। পরে হরিজন সম্প্রদায়ের লোকেরা আরপিএমপি কোতয়ালী থানায় অভিযোগ করে পুলিশ ডেকে এনে হোটেলে বসে খাবার খায়। এ ঘটনা দেখতে পেয়ে হোটেলের সকল কাস্টমার হোটেল থেকে উঠে চলে যায়। এতে হোটেল মালিক আর্থিক ভাবে ক্ষতির সম্মুখীন হয়।

Previous articleদেশে করোনায় আরো ২ জনের মৃত্যু, শনাক্ত ৪৬০
Next articleরংপুরে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ বিষয়ে আলোচনা সভা অনুষ্ঠিত
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।