বাংলাদেশ প্রতিবেদক: কেশবপুর উপজেলার শীর্ষ সন্ত্রাসী, মাদককারবারি, ১২ মামলার দুর্ধর্ষ আসামি নজরুল ইসলাম (৩৬) চাঁদাবাজি মামলায় গ্রেফতার হওয়ার সংবাদ প্রকাশ করায় দৈনিক আজকের কালের চিত্র পত্রিকার খুলনা বিভাগীয় প্রধান সাংবাদিক শামীম আখতার মুকুলকে (৪২) সামাজিক যোগাযোগ মাধ্যমে নানা ধরনের হুমকি-ধামকি দিয়ে আসছে।

হুমকির ঘটনা উল্লেখ করে সাংবাদিক শামীম আখতার মুকুল জীবনের নিরাপত্তা চেয়ে গতকাল ১৪ অক্টোবর (শুক্রবার) রাতে কেশবপুর থানায় একটি সাধারণ ডায়েরি করেন। থানার সাধারণ ডায়েরি নম্বর ৬০৮। হুমকিদাতা নজরুল ইসলাম কেশবপুর পৌরসভার বাজিতপুর গ্রামের কওছার আলী মোড়লের ছেলে।

হুমকির স্বীকার সাংবাদিক মোঃ শামীম আখতার মুকুল দৈনিক আজকের কালের চিত্র পত্রিকার খুলনা বিভাগীয় প্রধান হিসেবে এবং ন্যাশনাল প্রেস সোসাইটি, গণমাধ্যম ও মানবাধিকার সংস্থা কেশবপুর উপজেলা শাখার সভাপতি হিসেবে দীর্ঘদিন ধরে সুনামের সহিত দায়িত্ব পালন করে আসছেন।

থানার ডায়েরি সূত্রে জানা গেছে, গত ১০ অক্টোবর ১২টি মামলার দূর্ধষ আসামী নজরুল ইসলাম চাঁদাবাজি মামলায় গ্রেফতার হওয়ার ঘটনায় তার বিরুদ্ধে দৈনিক আজকের কালের চিত্র পত্রিকায় একটি সংবাদ প্রকাশিত হয়। প্রকাশিত সংবাদের জের ধরে গত ১৩ অক্টোবর (বৃহস্পতিবার) রাতে ১১:৫৭ মিনিটে নজরুল ইসলাম নামের নিজ ফেসবুক আইডির ম্যাসেঞ্জার থেকে সাংবাদিক শামীম আখতার এর ব্যবহৃত ফেসবুক আইডির ম্যাসেঞ্জারে ভিডিও কল করেন। কল না ধরায় সেই থেকে লেখার মাধ্যমে বিভিন্ন সময় অকথ্য ভাষায় গালি-গালিজ ও প্রাণনাশের হুমকি-ধামকি প্রদান করে আসছে। সে উপজেলার এলাকার একজন চিহ্নিত সন্ত্রাসী, চাঁদাবাজ, মাদককারবারী, অস্ত্রবাজ, দূধর্ষ ও ভয়ংকর প্রকৃতির লোক হওয়ায় বর্তমানে শামীম আখতার এবং তার পরিবারের লোকজন নিরাপত্তাহীনতায় ভূগছে। ইতিপূর্বে নজরুল ইসলামের বিরুদ্ধে কেশবপুর থানায় ১২টি মামলা রয়েছে। যেকোন মুহুর্তে নজরুল ইসলাম ওই সাংবাদিকের উপর হামলা এবং পরিবারের লোকজনের বড় ধরনের ক্ষতি সাধন করতে পারে বলে এলাকাবাসীর অনেকেই আশঙ্কা করছেন।

সাংবাদিক শামীম আখতার মুকুলকে অকথ্য ভাষায় গালিগালাজ ও প্রাননাশের হুমকির ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন ন্যাশনাল প্রেস সোসাইটি, গণমাধ্যম ও মানবাধিকার সংস্থার প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মোঃ মাহবুবুল ইসলাম, মহাসচিব শারমিনা মাহবুবুল লাবনী সহ কেন্দ্রীয় কমিটি ও কেশবপুর উপজেলা শাখার বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ সহ ন্যাশনাল প্রেস সোসাইটি, গণমাধ্যম ও মানবাধিকার সংস্থার গোটা পরিবার। তারই পাশাপাশি সাংবাদিক শামীম আখতার মুকুল এর জীবনের নিরাপত্তা নিশ্চিত করতে আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি আহ্বান জানান এবং হুমকিদাতা নজরুল ইসলামের বিরুদ্ধে দ্রুত আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য প্রশাসনের কাছে হস্তক্ষেপ কামনা করেছেন।

এব্যাপারে কেশবপুর থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ বোরহান বলেন, সাংবাদিক হলো সমাজের দর্পণ। চাঁদাবাজি মামলায় প্রধান আসামি নজরুল ইসলাম এর বিরুদ্ধে সংবাদ প্রকাশ করায় সাংবাদিক শামীম আখতার মুকুল কে হুমকির ঘটনায় থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন। বিষয়টি তদন্ত পূর্বক আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

উল্লেখ্য, গত ৮ অক্টোবর (শনিবার) রাতে উপজেলার হাসানপুর গ্রামে মৃত ওহাব বিশ্বাসের ছেলে আমজাদ হোসেন বাড়ীতে চাঁদাবাজি করতে গিয়ে বাজিতপুর গ্রামের কওছার আলী মোড়লের ছেলে নজরুল ইসলাম (৩৬) পুলিশের হাতে গ্রেফতার হয়।

থানার মামলা সূত্রে গত ১০ অক্টোবর (সোমবার) ১২টি মামলার দূর্ধর্ষ আসামী নজরুল ইসলাম চাঁদাবাজি মামলায় গ্রেফতার হওয়ার ঘটনায় আজকের কালের চিত্র পত্রিকার অনলাইন সহ বিভিন্ন প্রত্রিকায় সংবাদ প্রকাশিত হয়। উক্ত সংবাদের ভিত্তিতে জেল থেকে জামিনে বের হয়ে সাংবাদিক শামীমকে সামাজিক যোগাযোগমাধ্যমে বিভিন্ন হুমকি ধামকি প্রদান করেন।

Previous articleসিংগাইরে নারীকে শ্লীলতাহানির অভিযোগে থানায় মামলা, ৩ যুবক গ্রেফতার
Next articleশ্রীলঙ্কায় বন্যা ও ভূমিধসে ২১ হাজারের বেশি মানুষ ক্ষতিগ্রস্ত
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।