ফেরদৌস সিহানুক শান্ত: রাজস্ব তহবিল ব্যবহারে অনিয়ম-দূর্নীতি, স্বেচ্ছাচারিতা এবং নৈতিক স্খলনজনিত অভিযোগ প্রমানিত হওয়ায় চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলা চেয়ারম্যান আব্দুল কাদেরকে অপসারণ করা হয়েছে।

রোববার (২৩ অক্টোবর) রাষ্ট্রপতির আদেশক্রমে স্থানীয় সরকার বিভাগের উপজেলা-১ শাখার উপ-সচিব মাহবুবা আইরিন সাক্ষরিত প্রজ্ঞাপনে তাকে অপসারণ করা হয়। তবে এ প্রজ্ঞাপন জারি করা হয় ১৯ অক্টোবর।

প্রজ্ঞাপনে বলা হয়, আব্দুল কাদেরের বিরুদ্ধে উপজেলা পরিষদের রাজস্ব তহবিল ব্যবহারে অনিয়ম, সেচ্ছাচারিতা এবং নৈতিক স্খলনজনিত অভিযোগ তদন্তে প্রমাণিত হয়েছে। তাই উপজেলা পরিষদ আইন, ১৯৯৮ (সংশোধিত) আইন, ২০১১ এর ১৩ (১) (খ) ও (গ) ধারায় বর্ণিত অপরাধে একই আইনের ১৩ (২) ধারা অনুযায়ী কারণ দর্শানোর নোটিশের প্রেক্ষিতে নাচোল উপজেলা পরিষদের পদ থেকে তাকে অপসারণ করা হয়েছে।

যথাযথ কর্তৃপক্ষ জারিকৃত আদেশ কার্যকর করবে বলে প্রজ্ঞাপনে উল্লেখ করেন উপ-সচিব মাহবুবা আইরিন। প্রজ্ঞাপনে তিনি উল্লেখ করেন, উপজেলা পরিষদ আইন ১৯৯৮ অনুযায়ী উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল কাদেরকে অপসারণ করা হয়েছে। একই দিনে পৃথক একটি পত্রে নির্বাচন কমিশনকে নাচোল উপজেলা পরিষদ শূন্য হওয়ায় উপ-নির্বাচন আয়োজনের জন্য নির্দেশক্রমে অনুরোধ করেন উপ-সচিব মাহবুবা আইরিন।

এবিষয়ে কথা বলতে মুঠোফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করলেও নাচোল উপজেলা পরিষদের অপসারণ হওয়া চেয়ারম্যান আব্দুল কাদের ফোন রিসিভ করেননি।

স্থানীয় সরকার শাখার উপ-পরিচালক (অতিরিক্ত দায়িত্ব) মো. আনিছুর রহমান মুঠোফোনে বলেন, রবিবার সন্ধ্যায় আমরা এবিষয়ে স্থানীয় সরকার বিভাগের উপজেলা-১ শাখার উপ-সচিব মাহবুবা আইরিন সাক্ষরিত প্রজ্ঞাপনের কপি হাতে পেয়েছি।

Previous articleনোয়াখালীতে নিম্নাঞ্চল প্লাবিত, আশ্রয়ণ কেন্দ্রে আসতে শুরু করেছে মানুষ
Next articleঘূর্নিঝড় সিত্রাং: উত্তাল বঙ্গোপসাগর, টানা বর্ষনে জনজীবন ভোগান্তিতে, ৭ নম্বর সতর্ক সংকেত
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।