আব্দুল লতিফ তালুকদার: ‘শিক্ষকদের হাত ধরেই শিক্ষা ব্যবস্থার রুপান্তর শুরু’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে সারাদেশের ন্যায় টাঙ্গাইলের ভূঞাপুরে বর্ণাঢ্য শোভাযাত্রার মধ্য দিয়ে প্রথমবারের মতো ২৭ অক্টোবর শিক্ষক দিবস উদযাপন করা হয়েছে।

বৃহস্পতিবার সকাল ৯ টায় উপজেলা পরিষদ চত্ত্বরে উপজেলা মাধ্যমিক শিক্ষা বিভাগের আয়োজনে সকল স্তরের শিক্ষকবৃন্দ এ সময় মিলন মেলায় পরিণত হয়।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. মনিরুজ্জামানের সঞ্চালনায় বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মোছা.নার্গিস বেগম, উপজেলা শিক্ষা অফিসার এমজি মাহমুদ ইজদানি, লোকমান ফকির মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ হাসান আলী সরকার, বেসরকারি কলেজ শিক্ষক সমিতির সম্পাদক মো.মশিউর রহমান, ভূঞাপুর মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি মো. মহী উদ্দীন, সম্পাদক কাজি জহুরুল, মাদ্রাসা শিক্ষক সমিতির সম্পাদক মাওলানা মো. মাজহারুল ইসলাম, উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি আব্দুর রহমান, সম্পাদক আজিজুর রহমান আরজুসহ অন্যান্যরা। বক্তরা দেশের বেসরকারি সকল শিক্ষা প্রতিষ্ঠানকে জাতীয়করণের দাবিসহ শিক্ষকদের মর্যাদা বৃদ্ধির জন্য আহবান জানান। পরে উপজেলা চত্ত্বর থেকে একটি শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি পৌর শহর পদক্ষিণ করে চত্ত্বরে এসে শেষ হয়।

উল্লেখ্য, সারাদেশের সব শিক্ষককে নিয়ে শিক্ষক দিবস উদযাপনের উদ্যোগ নিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর। আজ বৃহস্পতিবার প্রাথমিক থেকে উচ্চশিক্ষা পর্যন্ত সর্বস্তরের শিক্ষকদের নিয়ে এ বছর দিবসটি সরকারি ভাবে উদযাপিত হয়। অবশ্য ইউনেস্কো ১৯৯৫ সাল থেকে ৫ অক্টোবর বিশ্ব শিক্ষক দিবস পালন করা হয়।

Previous articleরাজশাহী-কক্সবাজার ফ্লাইট চালু হচ্ছে শিগগিরই
Next articleপ্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আস্থা রাখুন: ওবায়দুল কাদের
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।