বিমল কুন্ডু: সিরাজগঞ্জের শাহজাদপুরে মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, প্রয়াত বীর মুক্তিযোদ্ধা কেএম শরফুদ্দিন আউয়াল সরনি’র উদ্বোধন করা হয়েছে। আজ মঙ্গলবার দুপুরে আনুষ্ঠানিকভাবে ওই সড়কের নামফলক উন্মোচন করেন পৌরসভার মেয়র মনির আক্তার খান তরু লোদী।

এ সময় অন্যান্যদের মধ্যে উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা প্রফেসর আজাদ রহমান, ভাইস চেয়ারম্যান লিয়াকত আলি, পৌরসভার কাউন্সিলর জহরলাল হোসেন, কাউন্সিলর আল মাহমুদ প্রামানিক, প্রয়াত মুক্তিযোদ্ধার ভাতিজা বিশিষ্ট শিল্পপতি তারিকুল ইসলাম আরিফ, ছেলে কে এম ফুয়াদ, উপজেলা ও পৌর আওয়ামীগের নেতৃবৃন্দ, মুক্তিযোদ্ধা, সাংবাদিক সহ স্থানীয় গন্যমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, পৌর এলাকার শাহজাদপুর সরকারি মডেল পাইলট উচ্চ বিদ্যালয় মোড় হতে চালা শাহজাদপুর সাহাপাড়া মোড় পর্যন্ত গুরুত্বপূর্ন সড়কটি মুক্তিযোদ্ধা কে এম শরফুদ্দিন আউয়াল সরনি হিসেবে নামকরণ করা হয়েছে। নামফলক উন্মোচনকালে মেয়র মনির আক্তার খান তরু লোদী বলেন, পৌরসভার গুরুত্বপূর্ণ সকল সড়ক বীর মুক্তিযোদ্ধাদের নামে নামকরন করার প্রকল্প হাতে নেয়া হয়েছে। ইতিমধ্যেই তার বাস্তবায়ন শুরু করা হয়েছে। তিনি বলেন পর্যায়ক্রমে প্রয়াত সকল বীর মুক্তিযোদ্ধাদের নামে সড়কের নামকরণ করা হবে।

পৌরসভার ছয়আনীপাড়া মহল্লার বাসীন্দা প্রয়াত বীর মুক্তিযোদ্ধা কে এম শরফুদ্দিন আউয়াল শাহজাদপুর সরকারি কলেজের শিক্ষক ছিলেন। ১৯৯১ সনে তিনি মৃত্যুবরন করেন।

Previous articleউখিয়ায় ক্যাম্পে “অপারেশন রুট আউট” অভিযানে ইয়াবাসহ ১৫ রোহিঙ্গা গ্রেফতার
Next articleসরকার মামলাকে অস্ত্র হিসেবে ব্যবহার করছে: মির্জা ফখরুল
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।