মাসুদ রানা রাব্বানী: রাজশাহী বিভাগের ৮ জেলা নিয়ে বিএনপি’র বিভাগীয় সমাবেশ আগামী ৩ ডিসেম্বর। আর এই সমাবেশ ঘিরে চাঙা হয়ে উঠেছে মাঠ পর্যায়ের ঝিমিয়ে পড়া বিএনপির নেতা-কর্মীরা। কেন্দ্রীয় নেতাদের উপস্থিতিতে প্রতিদিনই ধারাবাহিক সভা-সমাবেশ চলছে বিভাগের বিভিন্ন উপজেলা, শহর ও গ্রামে।

বিভাগীয় সমাবেশের আগেই উনিয়ন ও ওয়ার্ড পর্যায়ের নেতা-কর্মীদের ওউজ্জীবিত করার কর্মসূচি অব্যাহত রেখেছে বলে জানিয়েছেন দলটির তৃণমূল থেকে কেন্দ্রীয় নেতারা। বিএনপির রাজশাহী বিভাগীয় সমাবেশ যে কোনো মূল্যে ঐতিহাসিক মাদ্রাসা মাঠেই করা হবে এবং সেটা হবে স্মরণকালের সর্বোচ্চ জনসমাগম ঘটবে বলে জানিয়েছেন বিএনপি নেতারা। এতে চাঙা হয়ে উঠেছে বিএনপি নেতা-কর্মীরা।

নিত্য পণ্য ও জ্বালানি তেলের মূল্য বৃদ্ধি, দেশের বিভিন্ন স্থানে গুলিতে বিএনপির নেতা-কর্মী নিহত হওয়ার প্রতিবাদে এবং দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিভাগীয় শহরগুলোতে গণসমাবেশের ডাক দিয়েছে বিএনপি। এরই ধারাবাহিকতায় রাজশাহীতে আগামী ৩ ডিসেম্বর বিভাগীয় সমাবেশের ডাক দেওয়া হয়েছে। এই সমাবেশ সফল করতে ইতোমধ্যে রাজশাহী মহানগরীসহ বিভাগের সাংগঠনিক জেলা, বিভিন্ন উপজেলা, গ্রামের বাজার-পাড়া- মহল্লাগুলোতে তৃণমূল নেতা-কর্মীদের সঙ্গে সভা করছে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতারা। এতে উপস্থিত থাকছেন কেন্দ্রের বিভিন্ন পর্যায়ের নেতারা।

আগামী ৩ ডিসেম্বর রাজশাহীতে অনুষ্ঠিতব্য বিএনপির বিভাগীয় গণসমাবেশ উপলক্ষে সাংবাদিকদের সঙ্গে আয়োজনের বিভিন্ন বিষয় নিয়ে মতবিনিময় করেন বিএনপি নেতা ইকবাল হাসান মাহমুদ টুকু গণসমাবেশ সফল করতে গণমাধ্যমকর্মীদেরও সহযোগিতা চান। অতীতে কোনো ভুল-ত্রুটি হয়ে থাকলে তা ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখার জন্য গণমাধ্যমকর্মীদের প্রতি আহ্বান জানান টুকু। বিএনপির সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু বলেন, যতই বাধা আসুক না কেন আগামী ৩ ডিসেম্বর বিএনপির রাজশাহী বিভাগীয় সমাবেশ যে কোনো মূল্যে ঐতিহাসিক মাদ্রাসা মাঠেই করা হবে। পরিবহন ধর্মঘট বিএনপির গণসমাবেশের জনস্রোত ঠেকাতে পারবে না বলেও মন্তব্য করেন বিএনপির এই নেতা।

মাঠ পর্যায়ের স্থানীয় নেতারা তাদের বক্তব্য বলেন, চট্টগ্রাম ও ময়মনসিংহ, রংপুর, খুলনা, বরিশালের গণসমাবেশে লাখ লাখ মানুষের উপস্থিতি দেখে সরকার দিশেহারা হয়ে পড়েছে। যানবাহন চলাচল বন্ধ করে দিয়েও মানুষের স্রোত থামাতে পারেনি। রাজশাহীর সমাবেশকে কেন্দ্র করেও তারা বাস, ট্রাক বন্ধ করে দিবে বলে খবর পাওয়া যাচ্ছে, এটি একটি নজির বিহীন যে নির্লজ্জতার পরিচয় দিচ্ছে তা ইতিহাসে বিরল। এরপরও মানুষ মাইলের পর মাইল হেঁটে, যে যেভাবে পারবে, সেভাবে সমাবেশে যোগ দিয়ে সমাবেশকে সফল করবে বলে তারা আশা প্রকাশ করছেন।

Previous articleরাজশাহীতে আসামীর কাছ থেকে এসআইয়ের ঘুষ নেয়ার অডিও ফাঁস
Next articleরাজশাহীতে মেয়েকে খুন করে আত্মহত্যার নাটক
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।